তারা খরচ করুক টাকার অভাব হবে না, স্বাস্থ্যখাত নিয়ে কামাল

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১২ জুন ২০২০, ১৮:২৮

স্বাস্থ্য মন্ত্রণালয়ের টাকার অভাব হবে না, তাদের কার্যকর সেবা নিশ্চিত করতে হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।শুক্রবার (১২ জুন) ২০২০-২১ অর্থবছরের বাজটোত্তর অনলাইন সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আগামী ২০২০-২১ অর্থবছরে স্বাস্থ্যসেবা এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের জন্য মোট ২৯ হাজার ২৪৭ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে, যা ২০১৯-২০ অর্থবছরে ছিল ২৫ হাজার ৭৩২ কোটি কোটি টাকা। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ সংক্রান্ত কার্যক্রম ১৩টি মন্ত্রণালয়/বিভাগ বাস্তবায়ন করছে। আগামী অর্থবছরে স্বাস্থ্য খাতে মোট বরাদ্দ ৪১ হাজার ২৭ কোটি টাকা প্রস্তাব করা হয়েছে।

করোনা পরিস্থিতির মধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাদ্দ বাড়ানো হয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, এ বাড়ানোটা যথেষ্ট নয়। এ বিষয়ে একজন সংবাদিক দৃষ্টি আকর্ষণ করলে অর্থমন্ত্রী এ বিষয়ে অর্থ সচিবকে জবাব দেয়ার নির্দেশ দেন। অর্থ সচিব আব্দুর রউফ তালুকদার বলেন, ‘এখানে (স্বাস্থ্য খাত) আরও বরাদ্দ করা গেলে আরও ভালো হত। টাকা বরাদ্দ দেয়ার ক্ষেত্রে আমাদের দুটো জিনিস দেখতে হয়- এ টাকা ব্যয়ের সক্ষমতা কতটুকু, দ্বিতীয়টি হলো সরকারের যে কাঠামো আমরা ইচ্ছা করলেই বা চাইলেই একটা মন্ত্রণালয়ের বরাদ্দ হঠাৎ করে বাড়িয়ে দিতে পারি না। কিংবা হঠাৎ করে কমিয়ে দিতে পারি না।’
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

চার বিলে রাষ্ট্রপতির সই

বিডি নিউজ ২৪ | জাতীয় সংসদ ভবন
২ বছর, ১০ মাস আগে

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us