ভারতের হরিয়ানায় অনাহারে ৮০ গরুর মৃত্যু

আরটিভি প্রকাশিত: ১১ জুন ২০২০, ১৩:৫০

একটি বা দুটি নয় এখানে-ওখানে ছড়িয়ে আছে ৮০টি গরুর মৃতদেহ। আর সেই মৃতদেহ ছিঁড়ে খাচ্ছে কুকুর। কেরালায় হাতি মৃত্যু নিয়ে ভারতজুড়ে বিক্ষোভের মধ্যেই ঘটলো এমন মর্মান্তিক ঘটনা। তবে এবার ঘটনাস্থল কেরালা নয়। এই ঘটনা ঘটেছে খোদ হরিয়ানায়। যেখানে আইন করে গরু রক্ষার কথা ঘোষণা করেছিল সরকার। তবে ছবি বলছে রক্ষা তো দূরের কথা, গবাদি পশুগুলোকে মরতে হয়েছে ক্ষুধার জ্বালায়। খবর নিউজ এইটিনের।

লকডাউনের মধ্যে হরিয়ানার সামালখা চুলাকানা অঞ্চলের শ্রীকৃষ্ণ গোশালায় ঘটেছে এই ঘটনা। গোশালায় খাবার জোগানের ঘাটতি হওয়ায় অনাহারে মারা গেছে ওই ৮০টি গরু। গোশালার মালিকপক্ষের দাবি, তাদের বহু গরু রয়েছে। লকডাউনের মধ্যে সব গরুর যত্ন নিতে পারেননি তারা। এই অবস্থায় সরকারের সাহায্য চেয়েছিলেন তারা। কিন্তু কোনও সদুত্তর মেলেনি। এখানেই শেষ নয়। কর্তৃপক্ষের অভিযোগ মৃত গরুগুলোর সৎকারের জন্যও কোনও জায়গা পাচ্ছেন না তারা। গোশালার ভেতরেই পচছে গরুগুলোর মৃতদেহ।

প্রায় সাড়ে তিন একর জমির ওপর তৈরি শ্রীকৃষ্ণ গোশালা। এক হাজার ১০০ গরু থাকতে পারে এই গোশালায়। কিন্তু রয়েছে এক হাজার ৮৫০টি গরু। গোশালার পক্ষ থেকে মনজের কুলদীপ বলেন, ক্ষুধার জ্বালায় মরেছে গরুগুলো। আরও বহু গরু মরণাপন্ন। শরীর এত দুর্বল যে খাবার দিলেও খেতে চাইছে না।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us