যে কারণে সিনেমায় ‘বাহুবলী’র কাহিনী

চ্যানেল আই প্রকাশিত: ০৭ জুন ২০২০, ২০:৪৪

যে কারণে সিনেমায় ‘বাহুবলী’র কাহিনী বিনোদন - চ্যানেল আই অনলাইন ৭ জুন, ২০২০ ২০:৪৪ বিশ্বজুড়ে ভারতের সর্বকালের শ্রেষ্ঠ বাণিজ্যিকভাবে সফল ছবির অন্যতম একটি ছবি হলো এস এস রাজামৌলি পরিচালিত ‘বাহুবলী’। মুক্তির পর থেকেই সিনেমাটি ভারতসহ সারা বিশ্বে ব্যাপক আলোড়ন ফেলে দিয়েছিল। মুক্তির তিন বছর পরও ছবিটি (বাহুবলি-২) তার জনপ্রিয়তা ধরে রেখে সম্প্রতি প্রচারিত হয়েছে একটি রাশিয়ান টিভি চ্যানেলে।

কিন্তু ২০১৭ সালে ছবিটি যখন মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছিল তখন রাশিয়ান গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, এশিয়া, ইউরোপ ও আমেরিকায় এ ছবি নিয়ে চলছে জোর আলোচনা। মূলত বাজেট, কাস্টিং, দীর্ঘ যুদ্ধের দৃশ্য ও নির্মাণশৈলী ছবির প্রতি দর্শকদের মাঝে উন্মাদনা সৃষ্টি করেছে। ব্যবসা সফলতা ও দর্শকপ্রিয়তার রেকর্ডের দিক দিয়ে ছবিটি ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রিতে নজির সৃষ্টি করেছে বলে গণমাধ্যমে জানানো হয়।

রুশ চলচ্চিত্র সমালোচকেরা বলছেন, আর এসব কারণেই ৩৯তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে নির্বাচন করা হয় ‘বাহুবলী-২’ কে। তবে এস এস রাজমৌলির মতে, তিনি ‘বাহুবলি’ সিনেমাটি নির্মাণ করেছিলেন ভারতীয় পারিবারিক মূল্যবোধের বিষয়টি মাথায় রেখে। যেখানে ভাইদের, মা-পুত্র এবং স্বামী-স্ত্রীর মধ্যকার সুসম্পর্ক ফুটে উঠবে। সেই সাথে তার লক্ষ্য ছিল বিশ্বের সাথে ভারতীয় পরিবারের মূল্যবোধকে ভাগ করে নেওয়া, যেটি ব্যাপক ভাবে কার্যকর হয়েছিল।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us