'সাকিবিয়ান' 'মাশরাফিয়ান'দের কাদা ছোড়াছুড়ি বন্ধের আহবান তামিমের

কালের কণ্ঠ প্রকাশিত: ২৪ মে ২০২০, ১৭:১৮

বাংলাদেশের ক্রিকেটের অগ্রগতির সঙ্গে সঙ্গে লাখো লাখো ক্রিকেটপ্রেমীর জন্ম হয়েছে। বাংলাদেশের খেলা মানেই মাঠভর্তি দর্শক আর বাইরে টিকিটের জন্য হাহাকার। এই সমর্থকদের মাঝেও ইদানিং কিছু বিভক্তি লক্ষ্য করা যাচ্ছে। যেমন কেউ মাশরাফিয়ান, কেউ সাকিবিয়ান, কেউবা মুশফিকিয়ান বা রিয়াদিয়ান। এমনকি মিরাজিয়ানও চোখে পড়ে। প্রিয় তারকার সঙ্গে নিজেদের পরিচয় মিশিয়ে দেন তারা।

এরপর শুরু করেন অন্য গ্রুপের সঙ্গে ঝগড়া। প্রত্যেকেই দাবি করেন তাদের প্রিয় তারকাই সবচেয়ে ভালো, বাকিরা খারাপ। এই নেতিবাচক বিষয়টি উঠে এলো তামিম ইকাবালের লাইভে। গতকাল শনিবার রাতে তামিম ইকবালের নিয়মিত লাইভ শোর শেষ পর্বে অতিথি হয়ে এসেছিলেন মাশরাফি বিন মুর্তজা, মাহমুদউল্লাহ ও মুশফিকুর রহিম। শেষদিকে তামিম এই প্রসঙ্গ টেনে বলেন, 'এখন দেখা যায়, সবারই ফ্যান গ্রুপ আছে। যেমন, তামিমিয়ান, মুশিফিকিয়ান, মাশরাফিয়ান- এরকম গ্রুপ। সবার পছন্দের ক্রিকেটার থাকতেই পারে। কিন্তু ইদানিং দেখছি, এক গ্রুপ আরেক গ্রুপকে আক্রমণ করে।

আমি এটাই অনুরোধ করব, এই আক্রমণ যেন না করে।' তিনি আরও বলেন, 'আমরা সবাই বাংলাদেশের জন্য খেলি, সবাই আমরা বন্ধু-ভাই। আপনারাও বন্ধু-ভাই হয়ে থাকবেন। তামিমের সাপোর্টার মুশফিককে গালি দেবে বা মুশফিকের সাপোর্টার আমাকে, এটা করবেন না। গ্রুপের মধ্যে প্রতিযোগিতা করতে গিয়ে এসব দয়া করে করবেন না। আপনি মুশফিকিয়ান, তামিমিয়ান বা যে ইয়ান হন না কেন, আমরা সবাই বাংলাদেশের জন্য খেলি। আপনারাও নিজেদের বিভাজন করবেন না।'

তামিমকে সমর্থন দিয়ে মাশরাফি বলেন, 'এই জিনিসটা আমারও মাথায় ছিল। ধন্যবাদ তোকে প্রসঙ্গ তোলার জন্য। মূলত আমাদের ক্ষতি আমরাই করতে পারি, বাইরের মানুষ করবে না। আজকে যে আমাকে পছন্দ করছে, সে তোকে গালি দিচ্ছে বা অন্যদের। আল্টিমেটলি আমরা কাদের জন্য খেলি? আপনাদের জন্য খেলি, দেশের জন্য খেলি। গালি দিলে সবাইকে একসঙ্গে দেন।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

রংপুরের বিপক্ষে মাশরাফিদের মান বাঁচানো পুঁজি

ঢাকা পোষ্ট | শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম
৩ মাস, ২ সপ্তাহ আগে

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us