বিচারকদের নিয়ে ক্ষোভ নিরসনের সুযোগ তৈরি হল: আইন উপদেষ্টা

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২০ অক্টোবর ২০২৪, ১৮:১৮

বিচারপতি অপসারণে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল করার বিধান ফিরে আসায় বিচারকদের নিয়ে ‘বিভিন্ন মহলে জমে থাকা ক্ষোভ’ নিরসনের একটি ‘সুযোগ তৈরি হয়েছে’ বলে মন্তব্য করেছেন আইন উপদেষ্টা অধ্যাপক আসিফ নজরুল।


রোববার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেছেন, গণঅভ্যুত্থানের মুখে সরকার পতন পরবর্তী পরিস্থিতিতে এ ঘটনা ‘বিশেষ তাৎপর্য’ বহন করছে।


আসিফ নজরুল বলেন, “রিভিউ মামলা নিষ্পত্তির মাধ্যমে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল পুনরুত্থিত হয়েছে। এটা নিয়ে কিছুটা কনফিউশন ছিল, আজকে আদালতে রায়ের মাধ্যমে সেই কনফিউশন দূর হয়েছে। সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল এখন পুরোপুরি অপারেশন করা যাবে।


"আমাদের হাই কোর্টে কিছু বিচারক রয়েছেন, উনাদের বিষয়ে সমাজের প্রতিটা স্তরে প্রচুর কমপ্লেইন রয়েছে। উনারা জুলাই গণবিপ্লবে পতিত ফ্যাসিস্ট শক্তির নিপীড়ন যন্ত্রে পরিণত হয়েছিলেন। কারো কারো বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে পত্রিকায় রিপোর্ট হয়েছে। তাদের বিষয়ে ছাত্র জনতার অনেক ক্ষোভ রয়েছে।


“এ সমস্ত ক্ষোভ সাংবিধানিকভাবে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিলের মাধ্যমে নিরসনের একটা এভিনিউ তৈরি হয়েছে। আমি মনে করি ছাত্র-জনতা তাদের ক্ষোভ প্রকাশ করার জন্য একটা সুযোগ পাবে।"

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us