আপনি কি সুস্থ সম্পর্কে আছেন? মিলিয়ে নিন

ঢাকা পোষ্ট প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২৪, ১৩:০০

আমরা সকলেই একটি আদর্শ সম্পর্ক চাই যেখানে ভালোবাসা, শ্রদ্ধা এবং যত্ন করা হয়, যেখানে আমাদের আবেগ প্রকাশ করার আগে এবং সঙ্গীর ওপর নির্ভর করার আগে দুইবার ভাবি না। একটি সুস্থ সম্পর্ক মানেই সেখানে আপনি নিরাপদ। সম্পর্ক সুন্দর থাকলে সুখী জীবন যাপন করা সহজ হয়ে যায়। সেইসঙ্গে ভালো থাকে শরীর ও মন। এক্ষেত্রে দু’জনের মধ্যে ইতিবাচক সংযোগ অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি সম্মান, ভালোবাসা, যত্ন এবং মর্যাদার মতো ছোট ছোট আবেগ দিয়ে প্রকাশ পায়। চলুন জেনে নেওয়া যাক সুস্থ সম্পর্কের ৫টি লক্ষণ-


১. কথা শোনা


যদি আপনার সঙ্গী আপনার সঙ্গে মন খুলে কথা বলে এবং আপনার কাছ থেকে কিছু গোপন না করে, আপনার সঙ্গে তার অনুভূতি প্রকাশ করতে দ্বিধা না করে, সক্রিয়ভাবে আপনার কথা শোনে এবং বিশদ বিবরণে মনোযোগ দেয়, তবে এটি একটি লক্ষণ যে আপনার সঙ্গী আপনাকে সত্যিই ভালোবাসে। আপনার সম্পর্ক সুস্থ ও সুন্দর তা বোঝার এটি অন্যতম উপায়।


২. সমর্থন


আপনার সঙ্গী যদি আপনার স্বপ্ন, উচ্চাকাঙ্ক্ষা এবং লক্ষ্যকে সমর্থন করে, যদি আপনি কিছু অর্জন করার সময় সে আপনার প্রশংসা করেন, আপনাকে আপনার লক্ষ্যের দিকে এগিয়ে দেয় এবং আপনাকে নিজের প্রতি বিশ্বাসী করে তোলে, এটি একটি লক্ষণ যে আপনি একটি সুস্থ সম্পর্কে আছেন।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us