সঙ্গীর মন রক্ষায় যে মিথ্যা বললে ক্ষতি নেই

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২২:৫৯

দাম্পত্য জীবনে কিংবা প্রেমের সম্পর্কে থাকাকালীন নানা সময় ভুল বোঝাবুঝি ঘটে সবার মধ্যেই হয়। এতে নাকি সম্পর্ক আরও মজবুত হয়, এমনই মত সম্পর্কবিদদের। তবে ছোটখাটো বিষয় নিয়ে অশান্তি করা মোটেও ঠিক নয়, এতে সম্পর্কে তিক্ততা বাড়ে। যা বিচ্ছেদের কারণও হতে পারে।


তাই ছোটখাটো কিছু বিষয় নিয়ে স্বামী-স্ত্রী কিংবা প্রেমিক-প্রেমিকা উভয়েরই সতর্ক থাকা উচিত। তবে সম্পর্কে থাকাকালীন অনেকে সত্যি বলতে গিয়েও আবার বিপদে পড়ে যান। সেক্ষেত্রে কিছু মিথ্যা আছে যা বললে সঙ্গী আপনার প্রতি রাগ করবেন না বরং আরও ভালোবাসবেন। আসলে কখনো কখনো একটি মিথ্যা সঙ্গীর আবেগকে আঘাত করা থেকে বাঁচায়। যেমন-


খাবারের প্রশংসা করুন
সঙ্গী যদি ভালবেসে নতুন কিছু রান্না করেন, তাহলে ওই রান্না ভালো না হলেও তার প্রশংসা করুন। তার প্রচেষ্টার সাধুবাদ জানান। খাবারে কিছু ঘাটতি থাকতেই পারে। তবে আপনি যদি সেই অভাবকে উপেক্ষা করেন ও খাবারের প্রশংসা করেন তাহলে আপনার সঙ্গী তা পছন্দ করবেন। অন্যদিকে যদি রেগে যান তাহলে অশান্তি বাঁধবে।


উপহারের প্রশংসা করুন
আপনার সঙ্গী যদি আপনাকে একটি উপহার দিয়ে থাকে, তাহলে তার প্রশংসা করুন। আপনার হয়তো সেই উপহারটি মোটেও পছন্দ হয়নি, তবুও সামনের ব্যক্তির অনুভূতির প্রশংসা করুন। তার প্রশংসা করুন ও ধন্যবাদ জানান।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us