হ্যাকার পাসওয়ার্ড জানবে না, সেটিংসে ছোট্ট পরিবর্তন করুন

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১২ এপ্রিল ২০২৪, ১১:১২

স্মার্টফোন ছাড়া এল মুহূর্তও চলে না আমাদের। সারাক্ষণ কোনো না কোনো কাজে স্মার্টফোন ব্যবহার করেই যাচ্ছেন। তবে আপনার দরকারি স্মার্টফোনটি যে কোনো মুহূর্তে হ্যাক হতে পারে। ফোনে যতই শক্তিশালী পাসওয়ার্ড দিন না কেন হ্যাকার ঠিকই তা বের করে ফেলতে পারবে।


নতুন পাসওয়ার্ড তৈরি করার সময় অবশ্যই কয়েকটি বিষয় মাথায় রাখতে হবে। বর্তমান সময়ে পাসওয়ার্ড ভীষণ জরুরি। পাসওয়ার্ড দিয়ে লগ না করে ভিজিট করা যায় না একাধিক ওয়েবসাইট। তাই সেটি মজবুত রাখা ভীষণ জরুরি। দেখে নিন এক্ষেত্রে কীভাবে পাসওয়ার্ড সেট করবেন-


>> পাসওয়ার্ড তৈরি করা সময় বেশ কয়েকটি কালার ইন্ডিকেটর দেওয়া হয়। লাল রং মানে দুর্বল পাসওয়ার্ড, পাসওয়ার্ড ঠিক করার সময় যদি এই রং দেখেন তাহলে আরও শক্ত পাসওয়ার্ড দিতে হবে আপানকে। যতক্ষণ না সবুজ রং আসে। সবুজ রং মানে সেই পাসওয়ার্ড শক্ত।


>> বর্তমানে একাধিক টুল চলে এসেছে যার মাধ্যমে পাসওয়ার্ড তৈরি করা যায়। এই প্ল্যাটফর্ম দিয়ে খুব সহজে তৈরি করতে পারবেন পাসওয়ার্ড। এর মধ্যে রয়েছে লাস্ট পাস এবং ডেলিনিয়া। এই সাইটগুলোর সাহায্যেও ভালো পাসওয়ার্ড তৈরি করা যায়। সেই পাসওয়ার্ড শক্ত না দুর্বল তাও বলে দেবে এই টুল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us