কেবল প্রকল্প করার জন্য প্রকল্প নয়, গুরুত্ব বুঝে কাজ: প্রধানমন্ত্রী

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৪২

সরাকারি কোনো প্রকল্প নেওয়ার আগে এর প্রয়োজনীয়তা কতখানি সে বিষয়ে খতিয়ে দেখতে জনপ্রতিনিধিদের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


এর পাশপাশি প্রকল্প বাস্তবায়নের জন্য কারোর জমি নিয়ে নেওয়া অথবা প্রভাবশালী কোনো ব্যক্তির বাড়ির কাছে স্থাপনা গড়ে তোলার চর্চা থেকে সরে আসতে বলেছেন তিনি।


পরিবেশ সংরক্ষণে জোর দিয়ে সরকারপ্রধান বলেছেন, “কোন প্রকল্প নিতে গেলে দয়া করে প্রকল্প নেওয়ার জন্য নেবেন না। যথাযথ কাজে লাগবে কিনা সেটা দেখতে হবে। বর্জ্য ব্যবস্থার জন্য যথাযথ দূরত্ব দেখে প্রকল্প নিতে হবে। যাতে অন্য প্রকল্পগুলো দূষণ করতে না পারে।


“ওমুকের জমি নিতে হবে, ওমুকের বাড়ির কাছে করতে হবে, এই চিন্তা মাথা থেকে সরতে হবে। জনপ্রতিনিধি হিসেবে সার্বিকভাবে চিন্তা করতে হবে। পরিবেশ সংরক্ষণের দিকেও দৃষ্টি দিতে হবে।”


রোববার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘জাতীয় স্থানীয় সরকার দিবস-২০২৪’ উদযাপন অনুষ্ঠানে কথা বলছিলেন শেখ হাসিনা।

পরিবেশের দূষণ ঠেকাতে বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম গ্রাম পর্যায় থেকে শুরু করার তাগিদ দিয়ে তিনি বলেন, “এখন বর্জ্য ব্যবস্থাপনা গ্রাম থেকে শুরু না করলে, এগুলো একটা সমস্যা হবে। শহরগুলোতে বিরাট সমস্যা হিসেবে দেখা দিয়েছে, বর্জ্যগুলো কোথায় ফেলবে, কী করবে, না করবে? সেগুলো থেকে কিন্তু বিদ্যুৎ উৎপাদন করা যায়। রিসাইকেল করা যায়।”

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us