যা থাকছে জাপার নির্বাচনী ইশতেহারে

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২৩, ২৩:১১

আগামী কয়েকদিনের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের নির্বাচনী ইশতেহার ঘোষণা করবে ভোটে অংশ নেওয়া রাজনৈতিক দলগুলো। সে অনুযায়ী দলগুলোর প্রস্তুতিও চলছে। সংসদে বিরোধী দল জাতীয় পার্টির (জাপা) নির্বাচনী ইশতেহার এরই মধ্যে চূড়ান্ত করা হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে। কী থাকছে দলটির এবারের ইশতেহারে, এ নিয়ে জাগো নিউজকে বিভিন্ন ইঙ্গিতপূর্ণ তথ্য দিয়েছেন জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু।


খোঁজ নিয়ে জানা গেছে, জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরের তত্ত্বাবধানে এবারের ইশতেহার চূড়ান্ত করেছে দলটি। শিগগির জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে দলের মহাসচিব এ ইশতেহার ঘোষণা করবেন। তবে তার আগেই মুজিবুল হক চুন্নু জানিয়েছেন, এবারের ইশতেহারে এমন কিছু বিষয় অন্তর্ভুক্ত করা হচ্ছে, যা বড় রাজনৈতিক দলগুলোও হয়তো ভাবছে না।


আসন্ন জাতীয় নির্বাচনে ২৯টি নিবন্ধিত রাজনৈতিক দল ও স্বতন্ত্র মিলিয়ে দুই হাজার ৭১২ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। রিটার্নিং কর্মকর্তার বাছাইয়ে বাদ পড়ে ৭৩১ জন প্রার্থীর মনোনয়ন। এখন চলছে মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল শুনানি, যা আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত চলবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ দেবেন ১৮ ডিসেম্বর। ওইদিন থেকে নির্বাচনী প্রচারণা শুরু হয়ে চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us