ঝামেলা ছাড়া দীর্ঘদিন ব্যবহার করতে পারবেন যে ৩ গাড়ি

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২৩, ২২:৫১

যাদের গাড়ি কেনার পরিকল্পনা আছে তারা এই গাড়িগুলোর ব্যাপারে জেনে নিতে পারেন। দীর্ঘদিন ঝামেলা ছাড়া ব্যবহার করতে পারবেন। গাড়ি ব্যবহারের ক্ষেত্রে মাইলেজ খুবই গুরুত্বপূর্ণ। একটা গাড়িতে কত কিলোমিটার আরামদায়ক রাইডিং পেতে পারেন? ৪ লাখ, ৫ লাখ কিলোমিটার! আজ যে গাড়িগুলোর কথা বলছি সেগুলো অন্তত ৮-১০ লাখ কিলোমিটার চলতে পারবে খুব সহজেই।


জেনে নিন এমন ৩টি গাড়ির সম্পর্কে-মারুতি সুজুকি সুইফট ডিজায়ার


মারুতি সুজুকি সুইফট ডিজায়ার একটি দারুণ গাড়ি। যা আপনি দীর্ঘদিন চালাতে পারবেন।বাজারে অন্যতম নির্ভরযোগ্য সেডান হল ডিজায়ার। যেখানে ১.২ লিটার কে সিরিজ পেট্রোল ইঞ্জিন এবং ১.৩ লিটার ডিজেল ইঞ্জিনের বিকল্প রয়েছে। বাণিজ্যিক কাজে যেমন, ট্যাক্সি পরিষেবার ক্ষেত্রে এই গাড়ি বেশি দেখা যায়। বাংলাদেশে গাড়িটির দাম ১৭ লাখ টাকা।


টয়োটা ফর্চুনার


নির্ভরযোগ্য গাড়ির আলোচনা হবে, আর টয়োটা ফর্চুনারের নাম থাকবেনা তা কখনো হয়। গাড়ি বাজারের ইতিহাসে অন্যতম সফল এবং মজবুত চার চাকা টয়োটা ফর্চুনার। এই গাড়িতে অনায়াসে ৮-১০ লাখ কিলোমিটার অতিক্রম করতে পারবেন। ভারতে গাড়িটির দাম ৬৪ লাখ ৩৫ হাজার টাকা।


হোন্ডা সিভিক


মজবুত বিল্ট কোয়ালিটি এবং পারফরম্যান্সের জন্য পরিচিত এই গাড়ি। বাজারের অন্যতম নির্ভরযোগ্য চার চাকাও বলতে পারেন। বছরের পর বছর বাজারে বিক্রি হচ্ছে হোন্ডা সিভিক। এই গাড়ি যদি কেউ নিয়মিত ভালোভাবে মেইনটেনেন্স করে তাহলে খুব সহজেই ৮-১০ লাখ কিলোমিটার চালাতে পারবেন। এই মুহূর্তে বাংলাদেশে গাড়ির দাম ৪১ লাখ টাকা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us