তৃতীয় দফায় পিতলগঞ্জ-কুর্মিটোলা তেলের পাইপলাইনের বাজেট বাড়ানোর তোড়জোড়

ডেইলি স্টার প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২৩, ০৯:১৯

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পিতলগঞ্জ থেকে কুর্মিটোলা এভিয়েশন ডিপো পর্যন্ত তেলের পাইপলাইন নির্মাণ প্রকল্প নিয়ে অনিশ্চয়তা কাটছে না।


ইতোমধ্যে প্রকল্পের খরচ দুই দফায় ২৪৮ কোটি ৭৫ লাখ টাকা থেকে বাড়িয়ে ৩৩৯ কোটি ৬৩ লাখ টাকা করা হয়েছে। কিন্তু বাজেট স্বল্পতার কথা জানিয়ে গত বছরের ডিসেম্বরে প্রায় ৩৫ শতাংশ কাজ বাকি রেখেই কাজ বন্ধ করে দিয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠান। এখন আবার বাজেট বাড়ানোর জন্য তোড়জোড় চলছে।


পাইপলাইনের মাধ্যমে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজের জ্বালানি তেল সরবরাহ করার লক্ষ্যে ২০১৭ সালের সেপ্টেম্বরে এই প্রকল্পের কাজ শুরু হয়। ২০১৯ সালের জানুয়ারির মধ্যে পাইপলাইন তৈরি হওয়ার কথা থাকলেও তিন দফায় প্রকল্পের মেয়াদ ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়।


জানা গেছে 'জেট এ-১ পাইপলাইন ফ্রম পিতলগঞ্জ (নিয়ার কাঞ্চনব্রিজ) টু কুর্মিটোলা এভিয়েশন ডিপোর ইনক্লুডিং পাম্পিং ফ্যাসিলিটিজ অ্যান্ড জেটি' শীর্ষক এই প্রকল্পটি যৌথ উদ্যোগে বাস্তবায়ন করছিল চীনের রাষ্ট্রীয় প্রতিষ্ঠান চায়না মেশিনারিজ ইঞ্জিনিয়ারিং কন্সস্ট্রাকশন করপোরেশন (সিএমইসিসি) ও স্থানীয় ঠিকাদারি প্রতিষ্ঠান বারাকা ইঞ্জিনিয়ার্স লিমিটেড (বিইএল)।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us