মহাসড়ক ছেড়েছেন শ্রমিকরা, থমথমে কোনাবাড়ী

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০৭ নভেম্বর ২০২৩, ১৭:০২

গাজীপুরে মহানগরের কোনাবাড়ী এলাকায় আন্দোলনরত শ্রমিকদের দুই বাসে আগুন দেওয়ার ঘটনায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দিয়েছে। স্বাভাবিক হয়েছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল। আন্দোলনরত শ্রমিকরা বিভিন্ন অলিগলি ও কারখানার সামনে অবস্থান নিয়েছেন।


এ আগে মঙ্গলবার (৭ নভেম্বর) সকাল ৭টা থেকে কোনাবাড়ী ও কাশিমপুর এলাকার বিভিন্ন গার্মেন্টস শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ী ফ্লাইওভার এলাকায় বিক্ষোভ করে মহাসড়ক অবরোধ করে রাখেন। এ সময় শ্রমিকরা গাছের গুঁড়ি, টায়ার, বাঁশ ও কাঠে আগুন ধরিয়ে মহাসড়ক আটকে দেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে বিক্ষুব্ধ শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়েন। 


এ সময় পুলিশ টিয়ারশেল ছুড়লে শ্রমিকদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। পরে বেলা পৌনে ১১টার দিকে কোনাবাড়ী ফ্লাইওভারের পূর্ব পাশে সাইনবোর্ড এলাকায় দুটি আজমেরী পরিবহনের বাসে আগুন ধরিয়ে দেন তারা। এরপর মহাসড়কের নিয়ন্ত্রণ আইনশৃঙ্খলা বাহিনীর কাছে আসে। মহাসড়ক থেকে গাছের গুঁড়ি, টায়ার, বাঁশ সরিয়ে নেওয়া হলে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়। পরে আন্দোলনরত শ্রমিকরা তাদের কারখানার সামনে ও বিভিন্ন অলিগলিতে অবস্থান নেন। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় থানা পুলিশ ও শিল্পপুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবির একাধিক টিম টহল দিচ্ছে। প্রস্তুত রাখা হয়েছে জলকামান। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us