দু’জনেই ব্যস্ত? সম্পর্ক ঠিক রাখতে যা করবেন

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০৫ নভেম্বর ২০২৩, ১৯:২৭

বর্তমান সময়ে বেশিরভাগ দম্পতিই কর্মজীবী। অর্থাৎ স্বামী-স্ত্রী দু’জনেই নিজ নিজ ক্যারিয়ার নিয়ে ব্যস্ত সময় পার করেন। এতে অনেক রকম সুবিধা পাওয়া যায়। যেমন আর্থিক স্বাচ্ছন্দ্য, প্রয়োজনে সাপোর্ট দেওয়া, কর্মব্যস্ত সময় পার করার কারণে তুচ্ছ বিষয়ে মনোমালিন্য না হওয়া ইত্যাদি। তবে দু’জনেই ভীষণ ব্যস্ত সময় পার করতে গিয়ে অনেক সময় পারস্পারিক দূরত্ব বেড়ে যেতে পারে। একটি সম্পর্কের সৌন্দর্য হলো দু’জন মানুষ সুখে-দুখে পাশাপাশি থাকায়। ক্যারিয়ার আর ব্যস্ততার কারণে সেই সম্পর্কে দূরত্ব এলে তা কাটিয়ে উঠতে হবে। এখনকার ব্যস্ত দম্পতিরা সম্পর্ক ভালো রাখতে করতে পারেন এই কাজগুলো-


১. একসঙ্গে কোয়ালিটি টাইম


সব দম্পতির জন্যই কোয়ালিটি টাইম কাটানো জরুরি। কারণ দু’জনের একসঙ্গে কিছু সুন্দর মুহূর্তের স্মৃতি জমা না হলে তা একাকিত্বের কারণ হতে পারে। দিনশেষে ঘরে ফিরে দু’জনে একসঙ্গে কিছু সুন্দর সময় কাটান। সারাদিনের গল্পগুলো ভাগ করে নিতে পারেন। একসঙ্গে রান্নার কাজটি সেরে নিতে পারেন। সপ্তাহান্তে কাছে বা দূরে কোথাও থেকে ঘুরে আসতে পারেন। শুধু নিজেদের নিয়েই ব্যস্ত থাকবেন না, একে অপরের কাছের মানুষদের সঙ্গেও সুসম্পর্ক রাখুন। এতে সবাই মিলে ভালো থাকা সম্ভব হবে।


২. ঈর্ষা নয়, ভালোবাসা


যদি আপনার সঙ্গী তার ক্যারিয়ারে আপনার চেয়ে বেশি সফল হয়, তখন নিজেকে ছোট ভাববেন না বা ঈর্ষা করবেন না। কারণ সেই মানুষটি আপনারই। তার সফলতা মানে আপনারও সফলতা। বরং এটা নিশ্চিত করুন যে তার সফলতার পেছনে আপনার যথেষ্ট ভূমিকা রয়েছে, আপনি তার সুসময় ও দুঃসময়ে সমর্থন জুগিয়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us