নতুন ফোন কেনার আগে মাথায় রাখুন ৩ বিষয়

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২৩, ১৬:১৪

নতুন স্মার্টফোন কেনার সময় বেশ কিছু বিষয় মাথায় রাখতে হবে। প্রতিনিয়ত নতুন স্মার্টফোন আনছে বিভিন্ন সংস্থা। একটির চেয়ে অন্যটি বেশি ফিচার সম্পন্ন। তাই বাজেটের মধ্যে খুব ভালো ফোন কেনা সম্ভব। এজন্য আপনাকে কিছু বিষয়ে সতর্ক হতে হবে।


এছাড়া ফোন কেনার সময় কয়েকটি ব্যাপারে নজর রাখলেই সাধ্যের মধ্যে খুব ভালো একটি স্মার্টফোন কিন তে পারবেন। চলুন দেখে নেওয়া যাক সেসব-


প্রসেসর


ফোন কেনার সময় ক্যামেরা, ব্যাটারি বা ডিসপ্লের আগে দেখা উচিত প্রসেসর। ভালো প্রসেসর, র‍্যাম এবং স্টোরেজের একটি কম্বো থাকতে হবে। অ্যাপল ফোনে বায়োনিক প্রসেসর থাকে। তবে অ্যান্ড্রয়েডে আপনি অনেক কোম্পানির প্রসেসর দেখতে পাবেন। এর মধ্যে কোয়ালকম প্রসেসর এবং মিডিয়াটেক প্রসেসরকে ভালো বলে মনে করা হয়।


ডিসপ্লে


বর্তমানে সবাই ফোনে সিনেমা এবং ভিডিও দেখতে পছন্দ করে। এমন পরিস্থিতিতে প্রতিটি স্মার্টফোন ক্রেতার ডিসপ্লের দিকেও নজর দেওয়া উচিত। এলসিডি ডিসপ্লে সাধারণত বাজেট ফোনে দেখা যায়। ছবির মান ভালো চাইলে অ্যামোলেড ডিসপ্লে সহ একটি ফোন কিনুন। ৯০ হার্জ রিফ্রেশ রেট সহ অ্যামোলেড ডিসপ্লের ফোন কিনতে পারবেন খুব কম বাজেটেই।


কামেরা


ফটোগ্রাফির সখ থাকলে একটু ভাল ক্যামেরা ফোন কিনুন। তবে আপনাকে কিছু জিনিস মাথায় রাখতে হবে। প্রথমত, বেশি মেগাপিক্সেল থাকলে ক্যামেরা ভাল হয় না। অর্থাৎ ৫০ মেগাপিক্সেল ক্যামেরা সহ একটি ফোন ১৬ মেগাপিক্সেলের ফোনের চেয়ে ভালো ফটো ক্লিক করবে, সেরকম কোনো মানে নেই। আইএসও লেভেল, ক্যামেরা অ্যাপারচার, সেন্সর সাইজ এবং ওআইএস (অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন) এর মতো অনেক বিষয় আমাদের মাথায় রাখতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us