ট্রেন চলাচলের উদ্বোধন ঘিরে পদ্মা সেতুর দুই প্রান্তে মানুষের উচ্ছ্বাস, আনন্দমিছিল

প্রথম আলো প্রকাশিত: ১০ অক্টোবর ২০২৩, ১২:২৮

পদ্মা সেতু হয়ে দেশের দক্ষিণাঞ্চলে রেলপথের উদ্বোধন ঘিরে পদ্মাপারের মানুষের মধ্যে বইছে উচ্ছ্বাস-আনন্দ। আজ মঙ্গলবার সকাল থেকে শরীয়তপুরের বিভিন্ন এলাকার মানুষ জাজিরার নাওডোবায় রেললাইনের পাশে ও পদ্মা সেতুর সংযোগ সড়কের ওপর জড়ো হয়েছেন।


মুন্সিগঞ্জের লৌহজংয়ের মাওয়া প্রান্ত থেকে ট্রেন চলাচলের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে শ্রীনগর ও পদ্মা সেতুর মাওয়া প্রান্তেও ভিড় জমিয়েছেন আওয়ামী লীগের নেতা-কর্মী থেকে শুরু করে সাধারণ মানুষ। সেতুর দুই প্রান্তে রেললাইন ঘিরে চলছে আনন্দমিছিল।


শরীয়তপুরের গোসাইরহাটের নলমুরি এলাকা থেকে শাহাদাত হোসেন নাওডোবায় এসেছেন পদ্মা সেতু হয়ে ট্রেন চলাচলের উদ্বোধনী দেখতে। তিনি প্রথম আলোকে বলেন, ‘পদ্মা সেতু কখনো হবে, আমরা ভাবতে পারিনি। ১৬ মাস ধরে পদ্মা সেতু পারাপার হচ্ছি। আজ থেকে ট্রেনে সেতু পার হওয়ার সুযোগ তৈরি হলো। এমন আনন্দময় সময় উদ্‌যাপন করতে ৭০ কিলোমিটার দূর থেকে রেললাইনের কাছে এসেছি।’

পদ্মা সেতু হয়ে রেল চলাচলের উদ্বোধনী কর্মসূচি অনুযায়ী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ মাওয়া রেলস্টেশনে নতুন এই রেলপথের উদ্বোধন করবেন। এরপর মাওয়া স্টেশন থেকে একটি বিশেষ ট্রেনে ফরিদপুরের ভাঙ্গা স্টেশনে যাবেন তিনি। এতে প্রধানমন্ত্রীসহ মন্ত্রিপরিষদের সদস্য ও গণ্যমান্য ব্যক্তিদের যাত্রী হওয়ার কথা রয়েছে। বেলা দুইটায় ভাঙ্গার ডা. কাজী আবু ইউসুফ স্টেডিয়ামে ফরিদপুর জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় অংশ নেবেন প্রধানমন্ত্রী। আজ দুপুর ১২টায় এ প্রতিবেদন লেখার সময় মাওয়ায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us