নোংরামির মধ্যে থাকতে চাননি, ভিডিও বার্তায় তামিম

প্রথম আলো প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১৯:১৩

বিশ্বকাপের জন্য তিনি ফিট নন, এমন কারণ সামনে এনে দল থেকে বাদ দেওয়া হয়েছে তামিম ইকবালকে। গতকাল সংবাদ সম্মেলনে নির্বাচকেরা তাঁর ফিট না থাকার প্রসঙ্গই বলেছিলেন। তবে আজ দুপুরে তামিম নিজের ফেসবুক পেজে ঘোষণা দেন, বাংলাদেশ দল ভারতের উদ্দেশে দেশ ছাড়ার পর তিনি ভিডিও বার্তায় গত কয়েক দিনের ঘটনাপ্রবাহ নিয়ে কথা বলবেন। আজ বিকেল ৫টা ৫ মিনিটের দিকে তামিমের অফিশিয়াল পেজ থেকে একটি ভিডিও বার্তা পোস্ট করা হয়। সেখানে তামিম যা বলেছেন, সেটি হুবহু দেওয়া হলো নিচে—


স্লামালাইকুম সবাইকে।


প্রথমেই বলে নিই, গলায় ইনফেকশন হইছে, সো অতটা ক্লিয়ারলি কথা বলতে পারছি না।


আজকে আপনাদের সঙ্গে কথা বলার কারণ স্ট্যাটাস দেখেই বুঝতে পেরেছেন, শেষ কয়েক দিনে যা যা লেখা হয়েছে বিভিন্ন মিডিয়াতে আর আসলে যা ঘটছে—ইট ইজ কমপ্লিটলি ডিফারেন্ট। আমি যে জিনিসটা ঘটছে, পুরো জিনিসটাই স্টেপ বাই স্টেপ জানাই। কারণ, আমার কাছে মনে হয় এটি আমার যারা ফ্যান এবং বাংলাদেশের ক্রিকেট লাভার, তাদের জানা উচিত।


সো বেসিক্যালি আপনারা সবাই জানেন, আমি অবসরে যাই, অবসরে যাওয়ার কারণ ছিল। এরপর প্রধানমন্ত্রীর অনুরোধে ফিরে আসি রিটায়ারমেন্ট থেকে। এরপর যে দুই মাস আমি প্রচণ্ড পরিমাণ কষ্ট করি নিজেকে ফিট করার জন্য। আমি নিশ্চিত, যাঁরা সম্পৃক্ত ছিল এটাতে, ফিজিও থেকে শুরু করে সবাই; আমি নিশ্চিত সবাই একমত হবেন, এমন কোনো সেশন বা এক্সারসাইজ নেই যেটি ওনারা চেয়েছেন কিন্তু আমি করি নাই নিজেকে ফিট করার জন্য।


খেলা শুরু হওয়ার আগে যখন কাছাকাছি আসল, মেন্টাল সাইড থেকে আই ওয়াজ নট হ্যাপি। নিজের লাইফের সঙ্গে রিলেট করলে বুঝতে পারবেন, এটা সহজ না। প্রথম ম্যাচে ৩০-৩৫ ওভার ফিল্ডিং করলাম, ব্যাটিং করতে পারলাম না আনফরচুনেটলি। পরের ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ এল। আমার জন্য যেটা বেস্ট পসিবল আউটকাম দরকার ছিল, আনফরচুনেটলি উই লস্ট দ্য গেম। সব সময় আমি বলি, রান ডাজন্ট ম্যাটার ইফ ইউ আর নট উইনিং। তবে ওই সময় আমার দরকার ছিল কিছুটা রান করা, ব্যাটিংটা কেমন হচ্ছে ফিল করা। যেভাবে ব্যাটিং করেছি, তাতে অনেক খুশি ছিলাম। আমি মাত্র ৪৪ রান করেছি, তবে আমি আত্মবিশ্বাসী ছিলাম বড় কিছুর জন্য। তবে সেটি হয়নি দুর্ভাগ্যজনকভাবে। সে ম্যাচের পর আমি মানসিক দিক দিয়ে খুশি ছিলাম। যা শেষ চার-পাঁচ মাস হয়েছে, সেগুলো মাথায় অতটা ছিল না সেভাবে। আই ওয়াজ লুকিং ফরোয়ার্ড টু প্লে এগেইন, আই ওয়াজ লুকিং ফরোয়ার্ড টু দ্য ওয়ার্ল্ড কাপ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us