রাজপথে আজ আবারও মুখোমুখি আওয়ামী লীগ ও বিএনপি

সমকাল প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১১:২৩

রাজধানীতে আবারও মুখোমুখি হচ্ছে আওয়ামী লীগ ও বিএনপি। কয়েক দিন বিরতির পর আজ সোমবার একই সময়ে সমাবেশ করবে দল দুটি। এ নিয়ে জনমনে কিছুটা উদ্বেগ-উৎকণ্ঠা ছড়িয়েছে। তবে দু’পক্ষই শান্তিপূর্ণভাবে সমাবেশ করার কথা জানিয়েছে।


সরকার পতনের এক দফা দাবিতে আন্দোলনের অংশ হিসেবে বিএনপি গত ১৮ সেপ্টেম্বর সারাদেশে রোডমার্চ, সমাবেশসহ টানা ১৫ দিনের কর্মসূচি ঘোষণা করে। ১৯ সেপ্টেম্বর এই কর্মসূচি শুরু হয়েছে। বিএনপি কর্মসূচি ঘোষণার পরদিন যৌথ সভা করে আন্দোলন রাজনৈতিকভাব প্রতিহত করতে দেশের বিভিন্ন স্থানে শান্তি, উন্নয়ন সমাবেশসহ আট দিনের কর্মসূচি ঘোষণা করে মাঠে নামে আওয়ামী লীগ। গত শনিবার তাদের কর্মসূচি শুরু হয়েছে।


আজ ঢাকায় দুটি সমাবেশ করবে বিএনপি। ঢাকা জেলা বিএনপির উদ্যোগে আমিনবাজারে দুপুর ১২টায় এবং ঢাকা দক্ষিণ বিএনপির উদ্যোগে ধোলাইখাল মোড়ে বিকেল ৩টায় সমাবেশ হবে।  ধোলাইখালে সমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন। আমিনবাজারের সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও বেগম সেলিমা রহমান উপস্থিত থাকবেন।


দলের নেতারা জানান, পুরান ঢাকায় নেতাকর্মীকে আরও বেশি সুসংহত করার জন্য কর্মসূচির আয়োজন করা হয়েছে। দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদ বলেন, ধোলাইখালে সমাবেশে নেতাকর্মী উপস্থিতির রেকর্ড হবে।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us