বেশির ভাগ গ্রাহকের পছন্দ ৩ দিনের ডেটা প্যাকেজ, কিন্তু সেটাই বাতিল হচ্ছে

প্রথম আলো প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২৩, ১৪:০৪

ঢাকায় থাকেন খেলু ব্যানার্জী। হবিগঞ্জে থাকা স্ত্রী-সন্তানদের সঙ্গে ভিডিও কলে কথা বলেন তিনি। এ কাজে ৪০ থেকে ৬০ টাকার মধ্যে তিন দিন মেয়াদি ডেটা প্যাকেজ কেনেন। তবে এ মেয়াদের ডেটা প্যাকেজ বন্ধ করে দিতে যাচ্ছে সরকার। এ নিয়ে জিজ্ঞাসা করা হলে খেলু ব্যানার্জী বলেন, এতে বড় মুশকিলে পড়বেন তিনি।


৩ সেপ্টেম্বর মুঠোফোনের ডেটা প্যাকেজ নিয়ে নতুন একটি নির্দেশিকা প্রণয়ন চূড়ান্ত করে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এতে ডেটার ৩ ও ১৫ দিন মেয়াদি প্যাকেজ থাকছে না। নতুন নির্দেশিকা অনুযায়ী, প্যাকেজের সংখ্যা হবে সর্বোচ্চ ৪০টি। আর মেয়াদ হবে ৭ দিন, ৩০ দিন ও আনলিমিটেড (নির্দিষ্ট মেয়াদহীন)। এটি আগামী ১৫ অক্টোবর থেকে কার্যকর হবে।


এর আগে একটি জরিপ চালিয়েছিল বিটিআরসি। গত ৩০ মে প্যাকেজ ও ডেটার মূল্যসংক্রান্ত এক মতবিনিময় সভায় ওই জরিপের ফলাফল তুলে ধরা হয়। দেখা যায়, জরিপে অংশ নেওয়া ডেটা ব্যবহারকারীদের ৪৪ দশমিক ৫ শতাংশ চেয়েছিলেন ৩, ৭, ১৫, ৩০ দিন ও আনলিমিটেড—বিদ্যমান পাঁচটি মেয়াদই বহাল থাকুক। অপর দিকে ৫২ দশমিক ৯ শতাংশ গ্রাহক ৭, ৩০ ও আনলিমিটেড মেয়াদের প্যাকেজের পক্ষে ছিলেন। সে অনুযায়ী ৩ ও ১৫ দিনের মেয়াদ বাতিল করা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us