জামালপুরে বন্যায় ৪০ হাজার মানুষ পানিবন্দি

ডেইলি স্টার প্রকাশিত: ০২ সেপ্টেম্বর ২০২৩, ২৩:৫৩

জামালপুরে যমুনা ও ব্রহ্মপুত্র নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। জেলার সদর উপজেলা ছাড়া বাকি ৬ উপজেলার নদী তীরবর্তী অঞ্চলে বসবাসকারীদের বাড়িঘরে পানি ঢুকে পড়েছে। পানিবন্দি হয়ে পড়েছেন ৪০ হাজারের বেশি মানুষ।


ইতোমধ্যেই তলিয়ে গেছে ১ হাজার ৩২৮ হেক্টর রোপা আমনের খেত। পানি ঢুকে পড়ায় পাঠদান বন্ধ করে দেওয়া হয়েছে ২৮টি শিক্ষাপ্রতিষ্ঠানে।


বাহাদুরাবাদ ঘাট পয়েন্টের পানি পরিমাপক আব্দুল মান্নান দ্য ডেইলি স্টারকে বলেন, 'গত ২৪ ঘণ্টায় বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে যমুনা নদীর পানি ৫ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৩০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।'


সরেজমিনে দেখা গেছে, ইসলামপুর ও দেওয়ানগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়ন বন্যায় বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যা কবলিত ইউনিয়নগুলো হলো—দেওয়ানগঞ্জ উপজেলার চিকাজানী ও চুকাইবাড়ি ইউনিয়ন এবং ইসলামপুর উপজেলার কুলকান্দি, চিনাডুলী, বেলগাছা, পাথর্শী, সাপধরী ও নোয়ারপাড়া ইউনিয়ন।


ইসলামপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, 'বন্যার কারণে ইসলামপুর উপজেলার ২৫ কিলোমিটার সড়ক ডুবে গেছে। পানি ঢুকে পড়ায় পাঠদান বন্ধ করা হয়েছে ২৮টি শিক্ষাপ্রতিষ্ঠানে।'

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us