জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজে পড়ে আছে ২২টি ভবন

প্রথম আলো প্রকাশিত: ২৬ আগস্ট ২০২৩, ১৭:৩৭

হোস্টেল থেকে দুই কিলোমিটার দূরে গিয়ে ক্লাস করতে হয়েছে তাঁদের। শুরুতে ক্লাস করেছেন সদর হাসপাতালের টিনের ঘরে, কখনো জীর্ণ ভবনে, কখনোবা পরিত্যক্ত ভবনে। ব্যবহারিক ক্লাস হয়নি ঠিকঠাক। শিক্ষক–শিক্ষার্থীদের বসার জায়গা নেই, খাওয়াদাওয়ার ভালো ব্যবস্থা নেই, নেই প্রয়োজনীয় লোকবল। এমনি করুণ দশা সঙ্গে করে পাঠ নিচ্ছেন ভবিষ্যতের চিকিৎসকেরা। ইতিমধ্যে চিকিৎসক হওয়ার পথে তিনটি ব্যাচের শিক্ষার্থীরা পড়াশোনা শেষে মেডিকেল কলেজ থেকে বেরিয়েও গেছেন।


নিজস্ব ভবনের অভাবে বছরের পর বছর ধরে এমন ‘দীনহীন’ পরিবেশে চলেছে জামালপুরের শেখ হাসিনা মেডিকেল কলেজের শিক্ষার্থীদের পাঠদান। মেডিকেল কলেজের ২৬টি ভবনের নির্মাণকাজ শেষ হলেও সেগুলো অকেজো পড়ে আছে। অবশ্য গত জুলাই থেকে নির্মাণাধীন একটি ভবনে পাঠদান কার্যক্রম কোনোভাবে শুরু হয়েছে।


জামালপুর পৌর শহরের মনিরাজপুরে ৩৫ একর জায়গার ওপর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের জন্য ইতিমধ্যে ২৬টি ভবন নির্মাণকাজ প্রায় শেষ। সেগুলো এখনো সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বুঝিয়ে দেওয়া হয়নি। অনেক ভবন যত্নের অভাবে নষ্ট হয়ে যাচ্ছে। এতগুলো ভবন ওঠার পরও হাসপাতাল ভবনের কাজ এখনো শুরুই হয়নি। হাসপাতাল ভবন যে স্থানটিতে ওঠার কথা, সেখানে পুকুরের পানি টলমল করছে। ৫০০ শয্যার হাসপাতাল গড়তে আড়াই মাস আগে গণপূর্ত বিভাগের পক্ষ থেকে একটি প্রকল্প ঢাকায় পাঠানো হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us