মাসুদ রানা নিয়ে দ্বিতীয় সিনেমার কাজও শুরু হয়ে গেছে

আজকের পত্রিকা প্রকাশিত: ২২ আগস্ট ২০২৩, ০৯:৫৭

২৫ আগস্ট বাংলাদেশসহ সারা বিশ্বে মুক্তি পাচ্ছে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনার সিনেমা ‘এম আর-নাইন: ডু অর ডাই’। কাজী আনোয়ার হোসেনের লেখা মাসুদ রানা সিরিজের ধ্বংস পাহাড় অবলম্বনে নির্মিত সিনেমায় মাসুদ রানা চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের অভিনেতা এ বি এম সুমন। সিনেমা ও ব্যক্তিগত নানা প্রসঙ্গে কথা বলেছেন সুমন এবং সিনেমার অন্যতম অভিনেত্রী জেসিয়া ইসলাম।


সুমন তো ব্যারিস্টার হতে চেয়েছিলেন, আর জেসিয়া মডেল। সিনেমায় এলেন কীভাবে?


সুমন: অস্ট্রেলিয়া থেকে যখন দেশে আসি, সিদ্ধান্ত নিয়েছিলাম কখনোই চাকরি করব না। আমার কাছের কয়েকজন পরামর্শ দিলেন, মডেলিং করো, মিডিয়ায় কাজ করো। এভাবেই শুরু। আমি মডেলিং করতাম। একসময় সিদ্ধান্ত নিই, ভিজ্যুয়াল মিডিয়ায় কাজ করব। একটা টেলিফিল্ম করি আর ১০ পর্বের একটি ধারাবাহিক করি। এর মাঝখানেই সিনেমার প্রস্তাব আসে।
জেসিয়া: মডেলিং করতে করতেই সিদ্ধান্ত নিয়েছিলাম, সিনেমা করব। যখন অফার আসে, ইয়েস বলে দিই।


পরিবার থেকে কে বেশি সাপোর্ট দিলেন?


সুমন: মা আমার সবচেয়ে বড় সাপোর্টার। কাজের অনুপ্রেরণাটা আমি তাঁর কাছ থেকে বেশি পাই। আর বাবা তো বাবাই, কখনো মুখে বলেন না, কিন্তু বুকের ভেতর ইমোশনটা চেপে রাখেন। আমার ‘ঢাকা অ্যাটাক’ সিনেমা রিলিজের পর ঠিকই অফিস কলিগদের দলেবলে সিনেমা দেখিয়েছেন। বড় বোন, বোনের হাজব্যান্ড—সবাই সাপোর্ট দিয়েছেন।
জেসিয়া: আমি একটা কনজারভেটিভ ফ্যামিলি থেকে এসেছি। তাই শুরুর দিকে ফ্যামিলি সাপোর্ট অতটা পাইনি। এখন সবাই অনেক সাপোর্ট করছেন।


ইন্ডাস্ট্রির কার অভিনয় ভালো লাগে? কার অভিনয় দেখে মনে হয়েছে, আমিও সিনেমা করব?


সুমন: অ্যাকশন ভালো লাগে। তাই আমার প্রিয় মান্না ভাই। জাফর ইকবাল, সোহেল রানার মতো অভিনেতাদের দেখেও আমি ভীষণ অনুপ্রাণিত। এ ছাড়া রোমান্টিক হিরোদের মাঝে সালমান শাহ ছিলেন, এখন শাকিব খান আছেন।
জেসিয়া: নায়িকা শাবনূর আমার সব সময়ের প্রিয়।


অল্প কথায় নিজেদের ক্যারিয়ার সম্পর্কে বলুন। 


সুমন: মডেলিং থেকে সিনেমায় এসেছি। অভিনয় করেছি ‘অচেনা হৃদয়’, ‘রুদ্র দ্য গ্যাংস্টার’, ‘আদি’, ‘ঢাকা অ্যাটাক’, ‘বিউটি সার্কাস’, ‘দাহকাল’, ‘ভ্রমর’, ‘হৃদিতা’, ‘অন্তর্জাল’ ও ‘এম আর-নাইন’ সিনেমায়।
জেসিয়া: ২০১৭ সালে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ নির্বাচিত হই। মডেলিং করেছি বেশ কিছুদিন। এরপর কয়েকটা টেলিফিল্ম করে কিছুদিন ব্রেক নিয়েছি। এখন এম আর-নাইন দিয়ে সিনেমা শুরু করলাম।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us