এক অ্যাপেই একাধিক হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে

প্রথম আলো প্রকাশিত: ১২ আগস্ট ২০২৩, ১৯:০৩

শুধু একটি অ্যাপেই একের বেশি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহারের সুযোগ অবশেষে চালু হচ্ছে। চলতি বছরের জুনে এই সুবিধা নিয়ে পরীক্ষামূলক কার্যক্রম শুরু করে হোয়াটসঅ্যাপ। অপেক্ষার অবসান ঘটিয়ে এখন বেটা সংস্করণের নির্দিষ্ট কিছু ব্যবহারকারী সুবিধাটি পরখ করার সুযোগ পাচ্ছেন।


হোয়াটসঅ্যাপের বিভিন্ন সুবিধা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ডব্লিউ এ বেটা ইনফোর তথ্য অনুসারে, অ্যানড্রয়েডে হোয়াটসঅ্যাপের ২.২৩.১৭.৮ বেটা সংস্করণের হালনাগাদে এ সুবিধাটি নির্দিষ্ট কিছু ব্যবহারকারী ব্যবহারের সুযোগ পাচ্ছেন। ফলে একটি অ্যাপেই কয়েকটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট যোগ করে ব্যবহার করতে পারছেন এই ব্যবহারকারীরা। অ্যাপে প্রাথমিক হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের পাশাপাশি অন্য অ্যাকাউন্ট যোগ করার প্রক্রিয়াও বেশ সহজ। এ জন্য কিউআর কোড বাটনের পাশে তিরচিহ্নে ক্লিক করতে হবে। সেখান থেকেই অন্য অ্যাকাউন্ট যোগ করা যাবে।


বলা হচ্ছে, এ সুবিধা চালু হলে এক অ্যাপেই সহজে হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্ট ও ব্যক্তিগত হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে। এ ছাড়া যাঁরা কাজের প্রয়োজনে কয়েকটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করেন, তাঁরা এক অ্যাপেই অ্যারো আইকনে ট্যাপ করে অন্য অ্যাকাউন্টগুলোতে ঢুকতে পারবেন। বার্তা পাঠানোসহ অন্য যোগাযোগ করতে পারবেন। ফলে ভিন্ন অ্যাকাউন্ট ব্যবহারের জন্য অন্য স্মার্টফোন ব্যবহারের প্রয়োজন পড়বে না। লগআউট না করলে অ্যাপে যুক্ত থাকা সব হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট সচল থাকবে। প্রতিটি অ্যাকাউন্টের বার্তা ও অন্যান্য তথ্য সেই অ্যাপেই সংরক্ষিত থাকবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us