ডেঙ্গু নিয়ন্ত্রণে দুই সিটি ব্যর্থ: জিএম কাদের

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ০৬ আগস্ট ২০২৩, ১৮:৫৭

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, দুই সিটি করপোরেশনের ব্যর্থতায় ডেঙ্গু সারা দেশে ছড়িয়ে পড়েছে। যাদের ব্যর্থতায় সারা দেশে ডেঙ্গু ছড়িয়ে পড়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। সরকারি ব্যবস্থাপনায় ডেঙ্গু পরীক্ষা ও চিকিৎসা নিশ্চিত করতে হবে দেশের সব হাসপাতাল ও চিকিৎসাকেন্দ্রে। ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতার দায় সরকার এড়াতে পারে না।


রবিবার (৬ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।


বিবৃতিতে বলা হয়, দেশের ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। প্রতিদিনই বাড়ছে রোগী ও মৃতের সংখ্যা। সরকারি হিসাবেই ৫ আগস্ট পর্যন্ত আক্রান্ত হয়েছে ৬৩ হাজার ৯৬৮ জন। ইতিহাসের সব চেয়ে বেশি ৩০৩ জন মারা গেছে। এরমধ্যে ২৪১ জনই রাজধানীর বাসিন্দা। সাধারণ মানুষ মনে করছে, আক্রান্ত ও মৃতের সংখ্যা আরও বেশি। ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় সরকার সম্পূর্ণ ব্যর্থ।


জিএম কাদের বলেন, ‘রাজধানীতেই ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ৫২৩ জন। ২৯ হাজার ৪৪৫ জন অন্যান্য বিভাগে। হাসপাতালে বেড খালি নেই, বারান্দা, করিডোর এবং সিঁড়ির নিচেও ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছে। হাসপাতালে পা ফেলার জায়গা নেই। পর্যাপ্ত জনবল ও সরকারি সহায়তার অভাবে চিকিৎসকরা চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

আত্মতুষ্টিতে ভোগার সুযোগ নেই

প্রথম আলো | ঢাকা মেট্রোপলিটন
সম্পাদকীয় ৩ সপ্তাহ, ২ দিন আগে

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us