নির্বাচন ঘনিয়ে আসায় নানামুখী রাজনৈতিক তৎপরতা

জাগো নিউজ ২৪ মোনায়েম সরকার প্রকাশিত: ১১ জুলাই ২০২৩, ১৩:০০

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘনিয়ে আসায় দেশে নানামুখী রাজনৈতিক তৎপরতা শুরু হয়েছে। ক্ষমতাসীন আওয়ামী লীগ ও ক্ষমতাপ্রত্যাশী বিএনপি পরস্পরবিরোধী অবস্থানে থেকে নিজ নিজ শক্তি দেখাতে তৎপর রয়েছে। বিএনপি এক দফার আন্দোলন শুরু করার ঘোষণা দিয়েছে। বিএনপি চাইছে শেখ হাসিনাকে ক্ষমতা থেকে হটাতে।


অন্যদিকে বিএনপির আন্দোলন মোকাবিলার জন্য প্রস্তুত আওয়ামী লীগ। বিএনপি চাইবে রাজপথ দখলে নিতে। আওয়ামী লীগও রাজপথে থাকারই ঘোষণা দিয়েছে। কার আশা পূরণ হবে- সে প্রশ্নের জবাবে বলা যায়, সাদা চোখে যা দেখা যাচ্ছে, তাতে এগিয়ে আছেন শেখ হাসিনা। কারণ শেখ হাসিনার ব্যক্তিগত জনপ্রিয়তা আওয়ামী লীগের চেয়েও বেশি।


আওয়ামী লীগ আগামী নির্বাচন সামনে রেখে সংগঠন গোছানো শুরু করলেও বিএনপির মুখে আন্দোলন ছাড়া আর কিছু নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন সমাবেশে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছেন। তবে ভোটের রাজনীতিতে বিদেশিদের আনাগোনা ও তৎপরতা বেড়েছে। ইউরোপীয় ইউনিয়নের প্রাক-নির্বাচনী পর্যবেক্ষক দল ঢাকায় কার্যক্রম শুরু করেছে। মার্কিন একটি প্রতিনিধি দলও ঢাকা আসছে। বিদেশিদের ওপর এই নির্ভরতার সমালোচনাও প্রবলভাবেই আছে। আমার ভোট যেহেতু আমি দেবো, সেহেতু এ নিয়ে বিদেশিদের মাথাব্যথা কেন? বিদেশিরা তো ভোট দেবে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us