পেট্রোবাংলা, টিসিবি, যমুনা অয়েলকে ১৫ লাখ টাকা জরিমানা

বণিক বার্তা প্রকাশিত: ১০ জুলাই ২০২৩, ১৬:০১

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, সরকারি প্রতিষ্ঠানে এডিস মশার লার্ভা পাওয়া অত্যন্ত দুঃখজনক, অত্যন্ত হতাশার। আমাদের মন্ত্রণালয়ে মিটিং হয়। আন্তঃমন্ত্রণালয় মিটিং হয়। একাধিকবার মিটিং হয়েছে। আমরা সবাই কিন্তু বলেছি নিজ নিজ প্রতিষ্ঠানের দায়িত্ব পালন করবো। কিন্তু বাস্তবে কেউ দায়িত্ব পালন করছেন না। 


আজ সোমবার বেলা সাড়ে ১২টার দিকে রাজধানীর কারওয়ান বাজারে বিশেষ মশক নিধনে কার্যক্রমের তৃতীয় দিনের অভিযানের সময় তিনি এসব কথা বলেন। মেয়র আতিকুল ইসলামের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। ঝটিকা অভিযানে এসে রাজধানীর কারওয়ান বাজারে পেট্রোবাংলা, টিসিবি এবং যমুনা অয়েলের নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) পরিদর্শন টিম। পরে রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান পেট্রোবাংলা, টিসিবি এবং যমুনা অয়েলকে ৫ লাখ টাকা করে মোট ১৫ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 


এ সময় সাংবাদিকদের মেয়র আতিকুল ইসলাম বলেন, বাস্তবে যদি সরকারি প্রতিষ্ঠানের সবাই দায়িত্ব পালন করতেন তাহলে আজকে এই সরকারি প্রতিষ্ঠানে (পেট্রোবাংলা) এডিস মশার লার্ভা পাওয়া যেতো না। আমরা আজকে আরো অনেকগুলো ভবনে যাবো। আমার অনুরোধ চলুন সবাই নিজের অঙ্গন পরিষ্কার করি। 


তিনি বলেন, পেট্রোবাংলাতে যে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে তা হয়তো লাগতো না, যদি তারা মাত্র ৫০০ টাকা খরচ করতো। তাদের দায়িত্ব ছিল এখানে ওষুধ ছিটিয়ে দেয়া, একটু ব্লিচিং পাউডার, একটু কেরোসিন ব্যবহার করা। আমি মনে করি দায়িত্বটা সবাইকে নিতে হবে। দায়িত্ব কিন্তু একা সিটি কর্পোরেশনের না। আমি মনে করি এই শহর আমাদের সবার। এই শহরটাকে সবাইকেই ভালোবাসতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

১০ তলা ভবন নিলামে ৬০ হাজার টাকায় বিক্রি

সমকাল | মোহাম্মদপুর, ঢাকা
১ মাস, ৩ সপ্তাহ আগে

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us