ঈদের পর কারওয়ান বাজার আড়ত ভবন ভেঙে ফেলা হবে: মেয়র আতিক

প্রথম আলো প্রকাশিত: ১৮ মার্চ ২০২৪, ২১:২৮

কারওয়ান বাজার থেকে ব্যবসায়ীদের স্থানান্তর প্রসঙ্গে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেন, ঈদের পরে কারওয়ান বাজারের অত্যধিক ঝুঁকিপূর্ণ আড়ত ভবন ভেঙে ফেলা হবে। প্রাথমিকভাবে সেখান থেকে ১৭৬ জন ব্যবসায়ীকে গাবতলী কাঁচাবাজারে স্থানান্তর করা হবে।


আজ সোমবার রাজধানীর গাবতলীতে ব্যবসায়ী সমিতির নেতাদের নিয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় এ ঘোষণা দেন মেয়র আতিকুল ইসলাম। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। কারওয়ান বাজার থেকে গাবতলী এলাকায় থাকা আমিনবাজার কাঁচাবাজারে স্থানান্তরের বিষয়ে ব্যবসায়ীদের নিয়ে এ সভার আয়োজন করা হয়।


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, ‘আমরা ঈদের পরে কোনো ঝুঁকিপূর্ণ ভবন রাখব না। মেয়র বলেই দিয়েছেন। আমরা পর্যায়ক্রমে এগুলোকে ভেঙে ফেলব। এগুলোতে ব্যবসা বন্ধ করে দেওয়ার ব্যবস্থা নিতে অনুরোধ করব। আমরা আর কোনো মৃত্যুর মিছিল দেখতে চাই না।’


এর আগে ব্যবসায়ীদের উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কারওয়ান বাজারের সবগুলো রাস্তা আপনারা দখল করে আছেন। কারওয়ান বাজারের পার্ক, মাঠ দখল করে বাজার বসিয়েছেন। তাই সবার এই অপশনটা (আমিনবাজারের স্থানান্তর) নেওয়া দরকার। কারওয়ান বাজারের মৎস্য বাজার, পাইকারি বাজার সব ধীরে ধীরে সরে যাবে। কারওয়ান বাজার আপনাদের ছাড়তে হবে। এটা প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

১০ তলা ভবন নিলামে ৬০ হাজার টাকায় বিক্রি

সমকাল | মোহাম্মদপুর, ঢাকা
১ মাস, ১ সপ্তাহ আগে

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us