কোকেনসহ ভারতীয় নারী গ্রেপ্তার, গন্তব্য ছিল নয়াদিল্লি

আজকের পত্রিকা প্রকাশিত: ১২ জুন ২০২৩, ১০:২২

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জব্দ করা প্রায় দুই কেজি কোকেনের গন্তব্য ছিল ভারতের নয়াদিল্লি। আফ্রিকার দেশ বেনিন থেকে আনা এই চালান মরক্কোর কাসাব্লাঙ্কা থেকে কাতারের দোহা হয়ে আসে ঢাকায়। বাংলাদেশ ছিল পাচারের ট্রানজিট। তদন্তকারীরা বলছেন, দেশেও ভয়াবহ মাদক কোকেনের বাজার তৈরির পরিকল্পনা ছিল আন্তর্জাতিক মাদক চোরাচালানে জড়িত চক্রের গ্রেপ্তার নারী সদস্যের। তাই মাদকদ্রব্য নিয়ন্ত্রণে নতুন করে ভাবার সময় এসেছে। 


সালোমে লাল রামধারি নামের এক ভারতীয় নারীকে গত শনিবার ১ কেজি ৮০০ গ্রাম কোকেনসহ বিমানবন্দরে আটক করে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। জব্দ কোকেনের মূল্য প্রায় ১২ কোটি টাকা। এ ঘটনায় কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা আজিজুল বারী বাদী হয়ে বিমানবন্দর থানায় মামলা করেন। ওই মামলায় গতকাল রোববার গ্রেপ্তার নারীকে চার দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। তাঁর বাড়ি ভারতের মিজোরাম রাজ্যে। 


সূত্র জানায়, পুলিশ কর্মকর্তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই নারী বলেছেন, বেনিনে এক বান্ধবীর মাধ্যমে কোকেনের চালানটি হাতে পান। বাংলাদেশে এক দিন রাখার পর চালানটি নেপাল হয়ে নয়াদিল্লিতে নেওয়ার পরিকল্পনা ছিল তাঁর। ঢাকায় ওই এক দিন থাকার জন্য মুম্বাই থেকে উত্তরার একটি আবাসিক হোটেলে তাঁর জন্য কক্ষের ব্যবস্থা করা হয়েছিল। তিনি আন্তর্জাতিক একটি মাদক চক্রের সদস্য বলে স্বীকার করেছেন। বাংলাদেশে থাকা কয়েকজন নাইজেরীয়র সঙ্গেও চক্রটির যোগাযোগ রয়েছে। ঢাকায় তাঁদের সঙ্গে তাঁর দেখা হওয়ার কথা ছিল। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us