রাজশাহী সিটিতে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে লড়বেন হিজড়া সুলতানা

প্রথম আলো প্রকাশিত: ০১ মে ২০২৩, ০৯:০৬

হিজড়া বলে নবম শ্রেণিতে ওঠার পর আর বিদ্যালয়ে টিকতে পারেননি সুলতানা আহমেদ ওরফে সাগরিকা। আগের ক্লাসগুলোও পার করেছেন নানা টিপ্পনীতে। শেষমেশ বাড়িও ছাড়তে হয়। এরপর নানা সংগ্রামে কেটেছে জীবন। সব বাধা পেরিয়ে এখন জনগণের সেবা করতে চান সুলতানা আহমেদ। সবার কাছে সাগরিকা নামেই পরিচিত তিনি।


সুলতানা এবার রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে নির্বাচন করতে যাচ্ছেন। সিটি করপোরেশনের ১৯, ২০ ও ২১ নম্বর ওয়ার্ডের প্রার্থী হচ্ছেন তিনি।


রাজশাহী সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে আগামী ২১ জুন। ২৩ মে পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করা যাবে। ইতিমধ্যে ওয়ার্ড পর্যায়ে প্রার্থীরা কুশল বিনিময় করেছেন। সুলতানাও ভোটারদের কাছে গিয়ে ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন।


এই পর্যন্ত আসার পথটা মোটেও সহজ ছিল না উল্লেখ করে সুলতানা আহমেদ বলেন, ছোটবেলা থেকে তাঁর শারীরিক পরিবর্তন শুরু হয়। তখন থেকেই শিক্ষাপ্রতিষ্ঠান ও পরিবারের সদস্যরা তাঁকে সহ্য করতে পারছিলেন না। নবম শ্রেণিতে ওঠার পর বাধ্য হয়ে বিদ্যালয় ও বাড়ি ছেড়ে গুরুমায়ের কাছে চলে আসেন।


সাগরিকার বাড়ি রাজশাহী নগরের শাহমখদুম থানাধীন শিল্পীপাড়া এলাকায়। বাবা-মায়ের চার সন্তানের একজন তিনি। বাবা মারা গেছেন। বর্তমানে মা-বোনের কাছে থাকেন। তিনি মাঝেমধ্যে বাড়িতে যান। মায়ের ভরণপোষণের দায়িত্ব পালন করছেন সুলতানা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us