দ্বিগুণ দামেও গ্যাস না পাওয়া আত্মঘাতী: এফবিসিসিআই সভাপতি

প্রথম আলো প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২৩, ১৯:০৬

আগের তুলনায় প্রায় দ্বিগুণ টাকা দিয়েও নিরবচ্ছিন্ন গ্যাস না পাওয়াকে আত্মঘাতী ব্যাপার বলে আখ্যায়িত করেছেন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিন।


আজ রোববার বিকেলে ঢাকার একটি হোটেলে ২০১৯-২০ অর্থবছরের জাতীয় রপ্তানি ট্রফি বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জসিম উদ্দিন এ কথা বলেন। বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বাণিজ্যসচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইপিবির ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান।


এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন বলেন, ‘প্রতি ঘনমিটার গ্যাস ১৬ থেকে বাড়িয়ে ২৫ টাকা করার প্রস্তাব আমরা নিজেরাই দিয়েছিলাম। দাম আরও বাড়িয়ে সরকার তা ৩০ টাকা করল। কিন্তু নিরবচ্ছিন্ন গ্যাস আর পাওয়া যাচ্ছে না। শিল্প খাতের জন্য এটি আত্মঘাতী ব্যাপার হবে।’


ব্যবসায়ীরা আগে যেসব সুবিধা পেতেন, সেগুলোর অনেকগুলোই এখন নেই বলে মন্তব্য করেন জসিম উদ্দিন। বলেন, গ্যাসের বর্তমান দাম এখন আন্তর্জাতিক বাজারদরের কাছাকাছি।
ক্যাপটিভ পাওয়ার প্ল্যান্ট, স্মল পাওয়ার প্ল্যান্ট এবং বাণিজ্যিক বিদ্যুৎকেন্দ্রের প্রতি ঘনমিটার গ্যাসের দাম ১৬ থেকে ৩০ টাকা করা হয়েছে গত ১৮ জানুয়ারি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us