১৭ মে ২০২৪ পর্যন্ত রাশিফল

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ১১ মে ২০২৪, ২২:৪২

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।


পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।



মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে পরিবারের সাথে একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া যেতে পারে। আর এটি করার উপযুক্ত সময় এখন। যা দীর্ঘকালীন উপকারী হতে চলেছে। সপ্তাহের মাঝদিকে সুন্দর ও উদার প্রেমের জন্য পুরস্কৃত হওয়ার সম্ভাবনা রয়েছে। সহায়ক গ্রহগুলো আপনাকে সন্তুষ্টবোধ করার জন্য প্রচুর কারণ এনে দেবে। সপ্তাহের শেষদিকে বিষাদ ঝেড়ে ফেলে দিন। যা আপনাকে জড়িয়ে রেখেছে। খাওয়া ও পান করার সময় সাবধান হন।


বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে সেই সব আত্মীয়দের কৃতজ্ঞতা জানান যারা বিপদের সময় আপনাকে সাহায্য করেছেন। আপনি লেখায় কিছুটা ভালো সময় ব্যয় করে বিশেষ সৃজনশীলতার দিকে যেতে পারেন। সপ্তাহের মাঝদিকে আপনার কাজে সমমানসিকতার বন্ধুদের সাহায্য নিন। বন্ধুরা সহায়ক হবে আর আপনাকে খুশি রাখবে। কোনো পুরানো বন্ধু ফোন করে মধুর স্মৃতিতে ফিরিয়ে নেবে। সপ্তাহের শেষদিকে মনে রাখবেন ভালোবাসা দিলেই ভালোবাসা পাওয়া যায়। আপনার ভালোবাসায় একজন বাস্তববাদী হতে চেষ্টা করুন।


মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে বিনিয়োগে পরামর্শ দেওয়া হচ্ছে। তবে সঠিক উপদেশের খোঁজ করুন। আপনার নিষ্ঠা ও কঠোর পরিশ্রম দৃষ্টিগোচর হবে আর আপনার জন্য বিশেষ আর্থিক পুরস্কার নিয়ে আসতে পারে। সপ্তাহের মাঝদিকে কোনো প্রতিবেশীর সাথে ঝগড়া আপনার মেজাাজ খারাপ করে দিতে পারে। তবে মেজাজ হারাবেন না। কারণ এটি শুধু আগুনে ইন্ধন জোগাবে। সপ্তাহের শেষদিকে কাজকর্ম ক্লান্তিকর ও চমকপ্রদ হবে। তবে বন্ধুবান্ধবের সঙ্গ আপনাকে হালকা ও খুশির মেজাজে রাখবে। আপনার অসাধারণ প্রচেষ্টা ও পরিবারের সদস্যদের সময়মতো সমর্থনের ফলে কাঙ্ক্ষিত ফলাফল পেতে পারেন।



কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে আপনার ব্যক্তিত্ব একটি সুগন্ধির মতো কাজ করবে। অভিজ্ঞ ব্যক্তির সাথে সংযুক্ত হোন তারা কি বলতে চাইছেন সেটা থেকে শিখুন। সম্পর্কগুলোর সাথে সম্বন্ধ ও বন্ধন পুরুজ্জীবিত করার সময়। সপ্তাহের মাঝদিকে আকিস্মি টাকা পয়সার আগমন আপনার রসিদগুলো আর তাৎক্ষণিক খরচের খেয়াল রাখবে। জিহ্বা সংযত করতে হবে যাতে বয়স্ক গুরুজনদের অভিমানে আঘাত না লাগে। সপ্তাহের শেষদিকে দেখা করতে আসা আত্মীয়রা আপনার সময়টি দখল করে নিতে পারে। ঘরে উৎসবের বার্তা বরণ আপনার উত্তেজনা কম কমাবে। নিশ্চিত করুন যে নীরব দর্শক না হয়ে এতে অংশগ্রহণ করছেন।


সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে অপ্রয়োজনীয় ভাবনায় শক্তি ক্ষয় না করে একে সঠিক দিশা দিন। একাকী ও নিঃসঙ্গ বোধ করতে পারেন। আর বিচ্ছিন্নতার অনুভূতি আপনাকে যক্তিগ্রাহ্য সিদ্ধান্ত নেওয়া থেকে আটকাতে পারে। সপ্তাহের মাঝদিকে নিজের জন্য খ্যতি প্রতিষ্ঠান দিকে দ্রুত অগ্রসর হতে সমর্থ হবেন। প্রেমে সৌভাগ্যের সময়। সঙ্গী আপনার দীর্ঘ প্রতিক্ষীত কল্পনার উপলব্ধির সঙ্গে আপনাকে অবাক করে দেবে। সপ্তাহের শেষদিকে এ সময় করা বিনিয়োগ, সমৃদ্ধি ও আর্থিক নিরাপত্তা বাড়িয়ে তুলবে। আপনি রক্ষণশীল বিনিয়োগে সঞ্চয় রেখে আরও বেশি অর্থ উপার্জন করতে পারেন।


কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে আশীর্বাদ ও সৌভাগ্য আপনার পথে আসায় ও অতীতের কঠোর পরিশ্রমগুলোর ফল পাওয়ার কারণে ইচ্ছেগুলো পূর্ণ হবে। অপ্রত্যাশিত সূত্র থেকে গুরুত্বপূর্ণ আমন্ত্রণ পেতে পারেন। সঙ্গীর রোমান্টিক দিকের চরমমাত্রা প্রদর্শিত হবে। সপ্তাহের মাঝদিকে যদিও আর্থিক অবস্থার উন্নতি হয়েছে তারপরও টাকা বেরিয়ে যাওয়াতে প্রকল্পগুলো কার্যনির্বাহে বাধা সৃষ্টি করবে। সপ্তাহের শেষদিকে জীবনে দীর্ঘ সময় ধরে সম্মখীন হওয়া উত্তেজনা ও চাপ থেকে পরিত্রাণ পেতে পারেন। আপনার হৃদস্পন্দন সঙ্গীর সঙ্গে ছন্দ মিলিয়ে প্রেমের সংগীতে মেতে উঠবে।



তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে এমন পরিবর্তন করুন যা আপনার উপস্থিতিকে উন্নত করে আর সম্ভাব্য সঙ্গীদের আকর্ষণ করে। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতনদের পাশাপাশি সহকর্মীদের কাছ থেকে পাওয়া সমর্থন আপনার সাহস বাড়িয়ে তুলবে। সপ্তাহের মাঝদিকে প্রয়োজনীয়দের সাহায্য করার ক্ষমতা আপনার জন্য সম্মান বয়ে আনতে পারে। আপনার জন্য পরিবেশ প্রেমময় হয়ে উঠবে। সপ্তাহের শেষদিকে অন্যদের ওপর ব্যয় করতে পছন্দ করবেন। পরিবারের সাথে কেনাকাটায় প্রয়োজনের চেয়ে বেশি ব্যয় করতে পারেন। খরচ বৃদ্ধি আপনার মনকে ভাবিত করে তুলবে। অপব্যয়ী স্বভাব পরিবারের মাধ্যমে সমালোচিত হবে।


বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে ভ্রমণ প্রেমঘটিত যোগাযোগ বাড়বে। সফর করা আপনাকে নতুন স্থান দেখাবে আর ‍গুরুত্বপূর্ণ মানুষদের সাথে সাক্ষাৎ করাবে। সপ্তাহের মাঝদিকে মার্কেটিংয়ের ক্ষেত্রে যোগদান করার দীর্ঘ আশা বাস্তবায়িত হবে। এটি একটি অনুকূল সময় কর্মক্ষেত্রে এটিকে ভালোভাবে ব্যবহার করুন। সিদ্ধান্ত নেওয়ার সময় অহংকার আপনার রাস্তায় আসতে দেবেন না। অধস্তনদের বক্তব্য শুনুন। সপ্তাহের শেষদিকে অপ্রত্যাশিত সূত্র থেকে প্রেমের আমন্ত্রণ পেতে পারেন। একই স্থানে দাঁড়িয়ে প্রেম একটি নতুন বিশ্বে সঞ্চারণ করাবে। ভালো খাবার রোমান্টিক মুহূর্ত আপনার জন্য সব কিছুরই পূর্বাভাষ রয়েছে।


ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে আঘাত এড়ানোর জন্য চলাচলের সময় বিশেষ যত্ন নিন। এ সময় কিছু আঘাতের সম্মুখীন হলে চরম সাহস ও শক্তি প্রদর্শন করা প্রয়োজন। সপ্তাহের মাঝদিকে আইটি চাকুরিজীবীরা এ সময় বিদেশ থেকেও কোনো ডাক পেতে পারেন। সফর ও ভ্রমণ আনন্দ আনবে আর অত্যন্ত শিক্ষামূলক হবে। এ সময় দূরের জায়গা থেকে সুখবর আসতে পারে। সপ্তাহের শেষদিকে আপনার বস কাজের প্রশংসা করতে পারে। তার ভালো মেজাজ কর্মক্ষেত্রের সমগ্র পরিবশকে বেশ সুন্দর করে দিতে পারে।


মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে আপনার প্রাণের বন্ধু কি মনে করে তা জানতে পারবেন। আর সেটা স্বামী/ স্ত্রীর মধ্যে একজন। ব্যস্ততার সময় বিনিয়োগ করবেন না। তাতে লোকসান হবেই। যদি না আপনি বিনিয়োগের সময় সবদিক লক্ষ না রাখেন। সপ্তাহের মাঝদিকে রক্তচাপের রোগীরা ভিড়ের বাসে চড়ার সময় স্বাস্থ্যের ব্যাপারে অতিরিক্ত যত্নশীল থাকবেন। উত্তেজনাপূর্ণ সময় যখন ঘনিষ্ট সহকারীদের সাথে বেশি কিছু বরোধ মাথাচাড়া দিয়ে উঠতে পারে। সপ্তাহের শেষদিকে সামগ্রিক স্বাস্থ্য সুন্দর থাকবে। তবে ভ্রমণ ধকলসাধ্য ও চাপের হতে পারে। কোনো বিদেশি আত্মীয় থেকে পাওয়া উপহার আপনাকে খুশি করে তুলবে।


কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে ডেটে যাওয়ার কর্মসূচী ব্যর্থ হতে পারে। তাই হতাশার সম্মুখীন হতে পারেন। মানসিক অসুস্থতা তৈরি হওয়ার আগে নেতিবাচক চিন্তাকে ধ্বংস করে ফেলুন। সপ্তাহের মাঝদিকে শারীরিক আন্তরিকতার ক্ষেত্রে সঙ্গীর সঙ্গ শ্রেষ্ঠ সময়ে পৌঁছাবে। খুঁজে পাবেন যে আপনার জীবনসঙ্গী আপনার প্রতি আরও যত্নশীল হয়ে উঠেছে। সপ্তাহের শেষদিকে দুর্ঘটনা, সমান্য কাটা বা আঘাত ও ক্ষত হওয়ার সম্ভাবনা। তাই ধারালো জিনিসগুলো হাতে নেওয়ার বা যানবাহন চালানোর সময় বা কোনো খেলাধুলা করার ক্ষেত্রে সতর্ক থাকুন।


মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে সঙ্গী প্রেম এবং সংবেদনের একটি আলাদা পৃথিবীতে আপনাকে রাজত্ব করাতে পারে। প্রেম ইন্দ্রিয়ের সীমা অতিক্রম করে যায় তবে আপনার ইন্দ্রিয় এ সময় ভালোবাসার উচ্ছাসের অভিজ্ঞতা লাভ করবে। সপ্তাহের মাঝদিকে বাজে কথায় সময় নষ্ট না করে চুপ থাকা শ্রেয় হবে। মানসিক আশঙ্কা আপনাকে বিচলিত করতে পারে। ইতিবাচক চিন্তা ও উজ্জ্বল দিকটা দেখলে, সেটা থেকে দূরে সরিয়ে রাখবে। সপ্তাহের শেষদিকে ব্যবসায়িক অংশীদারা সহায়ক আচরণ করবে আর অসমাপ্ত কাজ শেষ করার জন্য আপনারা একসাথে কাজ করবেন। সঙ্গীর সাথে বিছানায় আহত হতে পারেন। তাই দুজনেই দুজনের প্রতি কোমাল হোন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us