ঈদযাত্রায় প্রস্তুত হচ্ছে লক্কড়-ঝক্কড় বাস

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২৩, ০৮:০০

ঈদ সামনে রেখে মানিকগঞ্জের বিভিন্ন ওয়ার্কশপে চলছে পুরনো গাড়ির খোলস বদলে গায়ে রঙ লাগিয়ে নতুন রূপে ফেরানোর তোড়জোড়। ইঞ্জিনে ত্রুটি, বডির রঙ উঠে গেছে, নেই সিটকাভার—এমন লক্কড়-ঝক্কড় বাসগুলো মেরামত আর রঙ করার কাজে ব্যস্ত সময় পার করছেন মিস্ত্রিরা।


ওয়ার্কশপ থেকে সৌন্দর্যবর্ধন করে গাড়িগুলো রাস্তায় নামানোর পর দেখে বোঝার উপায় নেই লক্কড়-ঝক্কড় ছিল। এসব গাড়ি রাস্তায় নামার কারণে সড়ক দুর্ঘটনার আশঙ্কা করছেন যাত্রীরা।


সরেজমিনে ঢাকা-আরিচা মহাসড়ক ঘেঁষা মানিকগঞ্জের উঁচুটিয়া এলাকাসহ বেশ কয়েকটি ওয়ার্কশপে দেখা গেছে, লক্কড়-ঝক্কড় বাসগুলোর মেরামতের কাজ চলছে। ফিটনেসবিহীন ভাঙাচোরা গাড়িগুলো ঝালাই করে জোড়াতালি দিচ্ছেন মিস্ত্রিরা। পুরনো গাড়ি মেরামতে দিনরাত কাজ করে যাচ্ছেন তারা। কোনও গাড়ির ইঞ্জিন সড়ক দুর্ঘটনায় দুমড়েমুচড়ে গেছে, কোনও গাড়ির ব্রেক ও ইঞ্জিনে সমস্যা আবার কোনোটির সিট ছেঁড়া। আবার কোনও গাড়ির বডিতে রঙ নেই। ঈদের সময় বহু পুরনো এসব গাড়ি মেরামত করে নতুন সাজে রোডে নামানোর জন্য আনা হয়েছে ওয়ার্কশপে। ২৫-২৬ রোজা থেকে লক্কড়-ঝক্কড় এসব গাড়িতে রঙ মাখিয়ে নতুন রূপে সড়কে নামানো হবে। সেইসঙ্গে ঘরে ফেরা মানুষকে বহন করা হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us