বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপের উদ্বোধন

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ১৪ মার্চ ২০২৩, ১২:৪১

বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্ট ২০২২ ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্ট ২০২২ উদ্বোধন করা হয়েছে।


মঙ্গলবার (১৪ মার্চ) বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এর উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেন।


উদ্বোধনকালে তিনি বলেন, বাংলাদেশকে উন্নত করতে হলে প্রাথমিক শিক্ষার উন্নয়ন করতে হবে সেটা উপলব্ধি করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
তিনি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেন। আমরা ছোটবেলায় নতুন বই পড়তে পারিনি। আজকে প্রধানমন্ত্রী নতুন বই উপহার দিচ্ছেন।  


বঙ্গবন্ধু গোল্ডকাপ এবং বঙ্গমাতা গোল্ডকাপের উদ্বোধন করে শুভ সূচনা করে আরও বলেন, এ সুদুরপ্রসারী চিন্তার ফলে আমাদের প্রাথমিকের ৫ জন মেয়ে বিশ্ব জয় করে এসেছেন। প্রধানমন্ত্রী যদি এটা চালু না করতেন তাহলে আমরা এই সুযোগ পেতাম না। এই সুদুরপ্রসারী চিন্তার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।


প্রতিমন্ত্রী বলেন, খেলাধুলা আমাদের জন্য অত্যন্ত প্রয়োজন। অভিভাবকদের অনুরোধ করবো বাচ্চাদের মাঠে আসার ব্যবস্থা করবেন। ভিডিও গেম বন্ধ করবেন। সবাইকে মাঠে আনতে হবে। পড়াশুনার মাধ্যমে যেমন অনেক দূর যাওয়া যায় তেমনি খেলাধুলার মাধ্যমেও অনেক দূর নেওয়া যায় দেশকে। একটা খেলোয়াড়ের মাধ্যমে দেশের পরিচিতি লাভ হয়। বেশি বেশি খেলাধুলা করতে হবে। এর মাধ্যমে খারাপ দিকগুলো চলে যাবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us