বর্ষার আগে এলজিইডিকে কাজ শেষ করার সুপারিশ

প্রথম আলো প্রকাশিত: ০৬ মার্চ ২০২৩, ২১:৩৩

বর্ষার মৌসুম আসার আগেই স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরকে (এলজিইডি) প্রকল্পের কাজগুলো দ্রুত শেষ করার সুপারিশ করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। আজ সোমবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে এ সুপারিশ করা হয়।


বৈঠকে জানানো হয়, ২০২২–২৩ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচিভুক্ত ১৭২টি প্রকল্প বাস্তবায়নে কাজ করছে এলজিইডি। উন্নয়ন প্রকল্পগুলোর অগ্রগতি ও কার্যক্রম নিয়ে বৈঠকে আলোচনা হয়। প্রকল্পের অগ্রগতি নিয়ে সংসদীয় কমিটি সন্তুষ্টি প্রকাশ করে।

বৈঠক শেষে সংসদ সচিবালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, রাস্তার পাশে মাছের ঘের করায় গ্রামীণ রাস্তা যে ক্ষতির সম্মুখীন হচ্ছে, সে বিষয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়কে মৎস্য মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে রাস্তা থেকে তিন-পাঁচ ফুট দূরত্বে মাছের ঘের করার নির্দেশনামালা তৈরির সুপারিশ করে সংসদীয় কমিটি।


এ ছাড়া কমিটি ঠিকাদারদের দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণের আওতায় আনা এবং গ্রামীণ রাস্তার মান বজায় রাখতে ও রাস্তার যত্ন নিশ্চিতে জনসাধারণকে সচেতন করার সুপারিশ করে।


কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে কমিটির সদস্য ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, স্বপন ভট্টাচার্য্য, শাহে আলম, ছানোয়ার হোসেন ও আব্দুস সালাম মুর্শেদী বৈঠকে অংশ নেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us