ইমরান খান বললেন, হামলাকারীদের ক্ষমা করে দিতে প্রস্তুত

প্রথম আলো প্রকাশিত: ০৫ মার্চ ২০২৩, ১০:০১

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির চেয়ারম্যান ইমরান খান বলেছেন, গত বছর তাঁর বিরুদ্ধে হামলার সঙ্গে জড়িত ব্যক্তিদের ক্ষমা করতে প্রস্তুত আছেন। গতকাল শনিবার খাইবার পাখতুনখাওয়া ও পাঞ্জাব প্রদেশে নির্বাচনী প্রচারণা শুরুর পর ভিডিও লিংকের মাধ্যমে দলীয় কর্মীদের উদ্দেশে দেওয়া বক্তব্যে এ কথা বলেন তিনি।


গত বছর এপ্রিলে ইমরানের নেতৃত্বাধীন সরকার ক্ষমতাচ্যুত হয়। ওই বছরের ৩ নভেম্বর ইসলামবাদ অভিমুখে পিটিআইয়ের লংমার্চ কর্মসূচি চলার সময় ইমরান খান পায়ে গুলিবিদ্ধ হন। আগাম নির্বাচনের জন্য সরকারকে চাপ দিতে ওই কর্মসূচি ঘোষণা করা হয়েছিল। বিশ্রাম শেষে গত ২৬ নভেম্বর রাওয়ালপিন্ডির সমাবেশে যোগ দেন ইমরান। সেখানে খাইবার পাখতুনখাওয়া ও পাঞ্জাব প্রাদেশিক পরিষদ ভেঙে দেওয়ার ঘোষণা দেন তিনি। গত মাসে সে ঘোষণা কার্যকর করা হয়েছে। আর শনিবার থেকে এ দুই প্রদেশে পিটিআইয়ের প্রচারণা শুরু হয়েছে।


হামলার শিকার হওয়ার পর থেকে ইমরান দাবি করে আসছেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ এবং একজন সামরিক কর্মকর্তা তাঁকে হত্যা পরিকল্পনার সঙ্গে যুক্ত।


তবে গতকাল সুর নরম করে ইমরান বলেন, সবার সঙ্গে বিরোধ দূর করতে তিনি প্রস্তুত আছেন।


ইমরান খান বলেন, তাঁকে হত্যার প্রচেষ্টার সঙ্গে যাঁরা জড়িত, তাঁদের সবাইকে তিনি চেনেন। তবে তাঁদের ক্ষমা করে দিতে প্রস্তুত আছেন। দক্ষিণ আফ্রিকার সাবেক প্রেসিডেন্ট নেলসন ম্যান্ডেলার উদাহরণ টেনে ইমরান বলেন, ‘নেলসন ম্যান্ডেলা ২৭ বছর কারাগারে কাটিয়েছেন, তবে তিনি সবাইকে ক্ষমা করে দিয়েছিলেন।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us