অপ্রাপ্তবয়স্করা দিনে ১ ঘণ্টার বেশি টিকটক চালালে মেসেজ পাবেন অভিভাবক

আজকের পত্রিকা প্রকাশিত: ০২ মার্চ ২০২৩, ১০:২৬

ছোট দৈর্ঘ্যের ভিডিও শেয়ারের সুযোগ থাকায় কিশোর-কিশোরীদের মাঝে বেশ জনপ্রিয় টিকটক। তবে এই শর্ট ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্মের একটা বড় অংশই অপ্রাপ্তবয়স্ক। প্ল্যাটফর্মে অতিরিক্ত সময় ব্যয় করা ক্ষতির কারণ হতে পারে তাদের জন্য। আর এ কথা ভেবে ১৮ বছরের কম ব্যবহারকারীদের দিনে মাত্র এক ঘণ্টা টিকটক ব্যবহারের সুযোগ দিতে নতুন স্ক্রিন টাইম ও ফ্যামিলি পেয়ারিং সুবিধা চালু করেছে টিকটক।


প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চের প্রতিবেদন অনুযায়ী, টিকটক জানায়, আগামী কয়েক সপ্তাহের মধ্যেই ‘স্ক্রিন টাইম’ অপশনে নতুন এ সুবিধা পাওয়া যাবে। এ সুবিধা চালু হলে অপ্রাপ্তবয়স্ক ব্যবহারকারীর ডিভাইসে দৈনিক এক ঘণ্টার স্ক্রিন টাইম নির্ধারণ করতে পারবেন তাদের অভিভাবকেরা। ফলে এক ঘণ্টা ব্যবহার করা হলে ব্যবহারকারীদের কাছে সময় শেষ হওয়ার বার্তা পাঠাবে টিকটক। ব্যবহারকারী অতিরিক্ত সময় ব্যবহার করতে চাইলে একটি কোডও পাঠাবে টিকটক। কোডটি লিখলে আরও ৩০ মিনিট ব্যবহার করা যাবে এটি। ১৩ বছরের কম বয়সীদের ক্ষেত্রে অভিভাবকদের কাছে কোডটি পাঠানো হবে।


ফলে অভিভাবকেরা ঠিক করতে পারবেন তাদের সন্তান বাড়তি সময় টিকটক ব্যবহার করবে কিনা। তবে টিকটক নতুন এ সুবিধা বন্ধ রেখে নিজেদের জন্য আলাদা স্ক্রিন টাইম ঠিক করতে পারবেন অপ্রাপ্তবয়স্ক ব্যবহারকারীরা। তবে এ সুবিধা চালু থাকুক বা বন্ধ থাকুক, প্রতি সপ্তাহে শেষে টিকটক ব্যবহারের সময় উল্লেখ করে অপ্রাপ্তবয়স্কদের একটি ই-মেইল পাঠাবে টিকটক কর্তৃপক্ষ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us