প্রতিদিন ৪২ মিলিয়ন বার বাজে অলকার গান!

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২৩, ১৬:১৩

তার গলার মিষ্টি সুর, মন কেড়েছে আট থেকে আশির। তিন দশক ধরে ভারতীয় সঙ্গীতের ময়দানে যিনি দাপিয়ে শাসন করেছেন। সেই প্রতিভার নাম অলকা ইয়াগনিক।


কখনো কুমার শানুর সঙ্গে জুটি বেঁধে, কখনো উদিত নারায়ণের সঙ্গে জুটিতে। আবার কখনো সোলো। বহু হিট সিনেমার হিট গান গেলেছেন তিনি। সেরা মহিলা প্লেব্যাক সিঙ্গার হিসেবে অগুনতি বার ফিল্মফেয়ার পুরষ্কারে সম্মানিত হয়েছেন আলকা। তাকে বলা হত ‘কুইন অফ প্লে ব্য়াক সিঙ্গিং’।


যদিও বয়সের কারণে এখন অবশ্য খুব বেশি নতুন গানে তাকে পাওয়া যায় না। কিন্তু এমন সব গান সুরেলা কণ্ঠে উপহার দিয়েছেন তিনি, যা এখনও শ্রোতাদের মুখে মুখে ফেরে।


৫৬ বছর বয়সী এই শিল্পী এবার করলেন বিশ্বরেকর্ড। ২০২২ সালের হিসাবে ইউটিউবে তার গানই সবচেয়ে বেশিবার বেজেছে।


গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডস একটি প্রতিবেদনের মাধ্যমে তথ্যটি প্রকাশ করেছে। সেখানে বলা হয়েছে, গেলো বছর ইউটিউবে অলকা ইয়াগনিকের গান ১৫ দশমিক ৩ বিলিয়ন বার বেজেছে! অর্থাৎ প্রতিদিন গড়ে ৪২ মিলিয়ন বার বেজেছে তার গান। এর ফলে গেলো বছরের ‘মোস্ত স্ট্রিমড অ্যাক্ট অন ইউটিউব’ খেতাবটি দেওয়া হয়েছে অলকাকে।


চমকপ্রদ ব্যাপার হলো, গত তিন বছর ধরেই এই রেকর্ড নিজের করে রেখেছেন অলকা ইয়াগনিক। ২০২০ সালে তার গান বেজেছিলো ১৬ দশমিক ৬ বিলিয়ন বার। ২০২১ সালে সেটা ছিলো ১৭ বিলিয়ন!

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us