You have reached your daily news limit

Please log in to continue


হাজার হাজার গ্রাহকের অ্যাকাউন্ট চুরি হয়েছে: নর্টন

অ্যান্টি ভাইরাস নির্মাতা ‘নর্টন লাইফলক’ বলছে, সাম্প্রতিক সপ্তাহগুলোয় হ্যাকাররা কোম্পানির হাজার হাজার গ্রাহকের অ্যাকাউন্ট চুরি করেছে। 

আক্রমণকারী হয়তো গ্রাহকদের পাসওয়ার্ড ম্যানেজারে প্রবেশাধিকার পেয়ে গেছে বলে সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে কোম্পানিটি।

গ্রাহকদেরকে দেওয়া এক নোটিশে নর্টনের মালিক কোম্পানি জেন ডিজিটাল বলেছে, সম্ভবত ব্যবহারকারীর ইউজার নেইম ও পাসওয়ার্ড হাতিয়ে নেওয়ার উদ্দেশ্যে এই আক্রমণ চালানো হয়েছে। আর বিভিন্ন ওয়েবসাইটে আগেই প্রকাশ পাওয়া বা হাতিয়ে নেওয়া বিভিন্ন তথ্য বা পাসওয়ার্ড ব্যবহার করে এই কার্যক্রম সংঘটিত হয়েছে।

এই ধরনের আক্রমণ প্রতিরোধে গ্রাহকদের দুই ধাপের যাচাইকরণ ব্যবস্থা ব্যবহারের পরামর্শ দিয়েছে নর্টন। ফলে, কেবল পাসওয়ার্ড ব্যবহার করে গ্রাহকের অ্যাকাউন্টে প্রবেশের সুযোগ পায় না আক্রমণকারী।

কোম্পানিটি অনুসন্ধান করে খুঁজে পেয়েছে, পয়লা ডিসেম্বর থেকেই অ্যাকাউন্ট হাতিয়ে নেওয়ার কার্যক্রম শুরু করেছে অনুপ্রবেশকারী। আর ১২ ডিসেম্বর নাগাদ কোম্পানির নিজস্ব সিস্টেম  গ্রাহকদের ‘ব্যর্থ লগইনের বিশাল অংশ’ শনাক্ত করেছে বলে উঠে এসেছে প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চের প্রতিবেদনে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন