You have reached your daily news limit

Please log in to continue


চার বছর আগের আর এখনকার মেসি এক নয়: ফ্রান্স কোচ

বিধ্বস্ত মেসিকে খুব কমই দেখা যায় খেলার মাঠে। উৎফুল্ল থেকে দলের জয়ে ভূমিকা রাখাই যেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলারের কাজ। কিন্তু ২০১৮ বিশ্বকাপে মেসি ছিল বিমর্ষ, বিধ্বস্ত ও হতাশাগ্রস্থ।

কেননা ফ্রান্সের বিপক্ষে দ্বিতীয় রাউন্ডে ৪-৩ গোলের ব্যবধানে হেরে বিদায় নিয়েছিল আর্জেন্টিনা। সেই আর্জেন্টিনার মেসি আর বর্তমান আর্জেন্টিনার মেসি যে এক নয়, সেটা অকপটে স্বীকার করে নিলেন বর্তমান ফ্রান্স কোচ দিদিয়ের দেশম।

আর্জেন্টিনার সামনে প্রতিশোধের সুযোগ এবং ফ্রান্সের সামনে সুযোগ টানা দ্বিতীয় বিশ্বকাপ জয়ের। কিন্তু ফ্রান্সের বিশ্বজয়ের সামনে বড় বাধা লিওনেল মেসি। এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত ৫ গোল ও ৩ অ্যাসিস্ট করে সবার চেয়ে অনেক এগিয়ে এই পিএসজি তারকা।

এই মেসি আগের থেকেও যে ভয়ংকর হবেন, সেটি মনে করিয়ে দিলেন দেশম। তিনি বলেন, ‘সে টুর্নামেন্টের শুরু থেকেই দুর্দান্ত খেলছে। চার বছর আগের ম্যাচটি ভিন্ন ম্যাচ ছিল। সে তখন অন্য পজিশনে খেলেছিল এবং শেষে স্ট্রাইকার হিসেবেও খেলতে হয়েছিল। কিন্তু বর্তমানে সে স্ট্রাইকার হিসেবে স্বাধীনতা নিয়ে খেলছে। বলে অনেকবার টাচ করছে এবং সে শারীরিকভাবেও অনেক ফিট অবস্থায় আছে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন