সুষ্ঠু নির্বাচনের জন্য ঐক্যবদ্ধভাবে মাঠে নামতে হবে: ড. কামাল

সমকাল প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২২, ২২:৪০

গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, গণতন্ত্র প্রতিষ্ঠা ও মৌলিক অধিকার রক্ষায় ঐক্যবদ্ধভাবে সবাইকে মাঠে নামতে হবে। পাড়া-মহল্লায় সুষ্ঠু নির্বাচনের জন্য ঐক্যবদ্ধভাবে মাঠে নেমে কাজ করে যেতে হবে। সংবিধান সমুন্নত রেখে সত্যিকারের নির্বাচন হতে হবে। অন্যথায় জাতির অপূরণীয় ক্ষতি হয়ে যাবে।


শনিবার জাতীয় প্রেসক্লাবে 'সংবিধানের ৫০ বছর এবং নাগরিক ভাবনা' শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। গণফোরাম এই আলোচনা সভার আয়োজন করে।


আলোচনায় সভাপতির বক্তব্যে সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদস্য প্রবীণ আইনজীবী ড. কামাল হোসেন আরও বলেন, রাষ্ট্রের মালিক হচ্ছে জনগণ। সত্যিকার অর্থে আমাদের মালিক হতে হলে অধিকারের ব্যাপারে সচেতন হতে হবে। জনগণকে বঞ্চিত করে গণতন্ত্র প্রতিষ্ঠা করা যাবে না। নির্বাচন পদ্ধতি যেন ক্ষতিগ্রস্থ না হয় সেজন্য তরুণ সমাজকে সচেতন থাকতে হবে। আমরা যদি মনে করি ঘরে বসে থেকে অধিকার ভোগ করব এটা ভুল ধারণা। 


তিনি বলেন, সংবিধানে দেখি জনগণ ক্ষমতার মালিক, এটা কথার কথা নয়। জনগণ ও গণতন্ত্রের স্বার্থে সংবিধানকে আরও কার্যকর করতে হবে। জেলায় জেলায় সভা-সমাবেশ করতে হবে। এ জন্য বিষয়টি প্রচারমাধ্যমে আনতে হবে। কিন্তু বর্তমান সরকার চায় না, সাধারণ মানুষ তাদের মৌলিক অধিকারের বিষয়ে সচেতন হোক।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us