অভিবাসী চাপে ‘নাকাল’ ম্যানস্টন আশ্রয়কেন্দ্র

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৫ নভেম্বর ২০২২, ১০:৩৮

ইংল্যান্ডের বন্দর শহর কেন্টে অবস্থিত ম্যানস্টন আশ্রয় প্রক্রিয়াকরণ কেন্দ্রে বর্তমানে প্রায় চার হাজার অভিবাসী রয়েছেন। বিভিন্ন এনজিও, সাংসদ এবং আইনজীবীরা এই কেন্দ্র সরিয়ে নিয়ে এটি বন্ধ করার আহ্বান জানিয়েছে। বিভিন্ন মহল থেকে এই তীব্র অভিবাসী চাপের জন্য ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী সুয়েলা ব্র্যাভারম্যানের ভুল নীতিকে অভিযুক্ত করা হচ্ছে।


সম্প্রতি সোয়াস ডেটাইনি সাপোর্ট (এসডিএস) টুইটারে একটি ভিডিও প্রকাশ করে। সেখানে দেখা যায়, যুক্তরাজ্যের ম্যানস্টন আশ্রয় কেন্দ্রের ভেতর অবস্থান করা শিশুরা কাঁটাতারের বেড়ার আড়াল থেকে চিৎকার করছে। তারা স্বাধীনতা! স্বাধীনতা! স্লোগান দিতে থাকে। অন্যান্য শিশুরা তাদের হাত নেড়ে বেড়ার ওপাশে জড়ো হওয়া অধিকার ও অভিবাসন কর্মীদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছিল।


প্রচারিত ভিডিওর এই অংশগুলো দেখে কেন্টের এই কেন্দ্রের সার্বিক অবস্থা সম্পর্কে একটি ধারণা পাওয়া যায়। ব্রিটিশ সংবাদপত্র দ্য গার্ডিয়ানের মতে, এই কেন্দ্রটি চলতি বছরের জানুয়ারিতে আশ্রয়প্রার্থীদের অস্থায়ীভাবে আশ্রয় দিতে খোলা হয়। সেখানে চ্যানেল পেরিয়ে আসা আশ্রয়প্রার্থীদের সর্বোচ্চ ২৪ ঘণ্টা পর্যন্ত রাখার কথা থাকলেও বর্তমানে কেন্দ্রটিতে তিলধারণের জায়গা নেই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us