সোমবার বেনজেমার হাতেই উঠছে ব্যালন ডি'অর?

কালের কণ্ঠ প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২২, ১৫:৫৬

রাত পোহালেই ফুটবল বিশ্বের সবচেয়ে মর্যাদাকর পুরস্কার ব্যালন ডি’অর বিজয়ীর নাম ঘোষণা করা হবে। এবারের ব্যালন ডি’অর জয়ীদের তালিকায় সবচেয়ে এগিয়ে আছেন রিয়াল মাদ্রিদের ফরাসি সুপারস্টার করিম বেনজেমা। গত মৌসুমটা তিনি দুর্দান্ত কাটিয়েছেন। বেনজেমার হাতেই যে এবারের ব্যালন ডি’অর উঠছে―এ বিষয়ে ফুটবলবোদ্ধাদের কোনো সন্দেহই নেই।


২০২১-২২ মৌসুমে ৪৬ ম্যাচে ৪৪টি গোল করেছেন বেনজেমা।  এর মধ্যে চ্যাম্পিয়ন্স লিগে করেছেন ১৫টি গোল এবং দুটি হ্যাটট্রিক। গত মৌসুমে তিনি রিয়ালকে এনে দিয়েছেন চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগার শিরোপা। এমন আলো ঝলমলে পারফরম্যান্সের সুবাদে গত আগস্টে উয়েফার সেরা খেলোয়াড়ের স্বীকৃতি পান বেনজেমা। এ ছাড়া জাতীয় দলকে উয়েফা নেশনস লিগ শিরোপা এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন এই ৩৪ বছর বয়সী ফরোয়ার্ড।


সোমবার প্যারিসে এক জাঁকজমক অনুষ্ঠানে ঘোষণা করা হবে এবারের ব্যালন ডি’অর জয়ীর নাম। ১৯৯৮ সালে সর্বশেষ কোনো ফরাসি ফুটবলার হিসেবে ব্যালন ডি’অর জিতেছিলেন কিংবদন্তি জিনেদিন জিদান। এবার বেনজেমা এই পুরস্কার পেলে ফরাসিদের দীর্ঘদিনের অপেক্ষার পালা ফুরাবে। পুরস্কারটির লড়াইয়ে মনোনয়ন পেয়েছেন ৩০ জন; তবে বেনজেমার হাতেই পুরস্কারটি ওঠার সম্ভাবনা সবচেয়ে বেশি। আসন্ন কাতার বিশ্বকাপেও তিনি দিদিয়ের দেশ্যমের সেরা অস্ত্র হতে যাচ্ছেন।









Close

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us