সংসদ সদস্যদের মুখোমুখি আওয়ামী লীগের নেতারা

প্রথম আলো প্রকাশিত: ০৮ অক্টোবর ২০২২, ১১:৩১

চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের সমর্থন পান ইউসুফ গাজী। জেলা আওয়ামী লীগের এই সহসভাপতি শিক্ষামন্ত্রী ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য দীপু মনির পক্ষে রাজনীতিতে সক্রিয়। তবে চেক জালিয়াতি মামলায় আদালতে সাজাপ্রাপ্ত হওয়ায় গত ১৮ সেপ্টেম্বর ইউসুফ গাজীর মনোনয়ন বাতিল করেন জেলা রিটার্নিং কর্মকর্তা।


১৭ অক্টোবর অনুষ্ঠেয় জেলা পরিষদ নির্বাচনে দলের একটি অংশ শুরু থেকেই জেলা পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান আবু ওসমান পাটোয়ারীকে সমর্থন দিয়ে আসছে। আবু ওসমান শিক্ষামন্ত্রী দীপু মনিবিরোধী হিসেবে পরিচিত। তবে ২০০৮ ও ২০১৪ সালে তিনি তাঁর প্রধান নির্বাচনী সমন্বয়কারী ছিলেন। ২০১৪ সালের ভোটের পর তাঁদের মধ্যে দূরত্ব তৈরি হয়।


দলীয় সূত্র জানায়, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনির সঙ্গে বিভিন্ন ইস্যুতে চাঁদপুর জেলা আওয়ামী লীগ নেতাদের তীব্র মতবিরোধ রয়েছে।


প্রায় একই চিত্র জেলার অন্য চারটি সংসদীয় আসনেও। কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের সঙ্গে সংসদ সদস্যদের দ্বন্দ্বের কারণে সংঘাত ও পাল্টাপাল্টি মামলার ঘটনা ঘটছে। একাধিক উপজেলায় একটি দুটি নয়, অন্তত চারটি পক্ষ তৈরি হয়েছে। এসব ঘটনায় এক পক্ষ আরেক পক্ষকে দোষারোপ করছে।


নেতা-কর্মীরা বলছেন, দলে উপদল তৈরি হওয়ায় এক পক্ষ অন্য পক্ষকে প্রতিপক্ষ মনে করছে। প্রতিহিংসাপরায়ণ হয়ে হামলা, পাল্টাপাল্টি মামলার ঘটনাগুলোতে তৃণমূলের নেতা-কর্মীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। নেতাদের দ্বন্দ্বের কারণে সরকারের উন্নয়নমূলক কর্মসূচিগুলো বাধাগ্রস্ত হচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us