পূজার সাজে হালকা আমেজ

প্রথম আলো প্রকাশিত: ০২ অক্টোবর ২০২২, ১২:৫৮

পূজা মানেই ধূপ-ধুনোর গন্ধ, ঢাকের বোল, নাড়ু-পায়েস আর মণ্ডপে মণ্ডপে প্রতিমা দেখার ভিড়। এ সময় যেহেতু ঘোরাঘুরিটা অনেক থাকে আর বাড়ির কাজও করতে হয় বেশি, তাই হালকা সাজ বেছে নিতে পারেন। আর করোনা–পরবর্তী সময়ে বিশ্বজুড়েই চলছে হালকা সাজের চল। শরতের শুভ্র প্রকৃতির সঙ্গে মিলিয়ে এ ধরনের সাজে আপনাকে স্নিগ্ধও লাগবে।


‘পূজার সাজটা মূলত ষষ্ঠী থেকে শুরু হয়ে দশমীতে শেষ হয়। বাঙালি হিন্দুধর্মাবলম্বীদের কাছে দুর্গাপূজা বড় উৎসব, তাই পাঁচটি দিনই ভালোভাবে উদ্‌যাপন করতে চান তাঁরা। আবহাওয়ায় যেহেতু কিছুটা গরমের রেশ রয়ে গেছে, তাই ভারী মেকআপে ঘেমে-নেয়ে একশা না হয়ে হালকাভাবেই সাজুন। ষষ্ঠী থেকে সপ্তমীর সাজটা একটু না হয় হালকাই হলো। আর নবমী ও দশমীর দিন সামান্য ভারী,’ বলছিলেন, বিন্দিয়া এক্সক্লুসিভ বিউটি কেয়ারের কর্ণধার ও রূপবিশেষজ্ঞ শারমিন কচি।


পূজার সাজে কয়েকটি বিষয়ে খেয়াল রাখতে হবে। কোথায় যাচ্ছি, পোশাকটা কী রকম পরছি এবং কোন কাজগুলো করছি? এগুলো খুব গুরুত্বপূর্ণ। সে অনুযায়ী সাজপোশাক হলেই ভালো।


পূজার সাজে শাড়ি একটি অন্যতম অনুষঙ্গ। তবে বেড়াতে যাওয়ার বা ঘরোয়া কাজগুলোর জন্য অনেকেরই পছন্দ ওয়ান পিস বা হালকা কাজের কুর্তি বা টপস। সঙ্গে থাকে জিনস বা পালাজ্জো। আর হালকা সাজ কিন্তু যেকোনো পোশাকের সঙ্গেই অনায়াসে মানিয়ে যায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us