সাবিনাদের এবার ভারত-পরীক্ষা

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২২, ১৯:৫৬

কলম্বোয় কিশোর ফুটবলাররা পারেনি ভারতের বিপক্ষে, ২-১ গোলে হেরে বিদায় নিয়েছে সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল থেকে। কাঠমান্ডুতে মেয়েরা কী করবে? সাফ নারী চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ ও ভারতের ম্যাচটি অবশ্য বাঁচা-মরার নয়। দুই দলেরই সেমিফাইনাল নিশ্চিত। এখন দুই দলের মুখোমুখি ম্যাচের ফলটা ঠিক করে দেবে কারা গ্রুপ চ্যাম্পিয়ন হবে, সেমিফাইনালে কে কার মোকাবিলা করবে। মঙ্গলবার বাংলাদেশ ও ভারতের ম্যাচটি শুরু হবে কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে বিকেল পৌনে ৬টায়। গ্রুপ পর্বে দুই দলই দুটি করে ম্যাচ জিতে পূর্ণ পয়েন্ট পেয়েছে। তবে ভারত গোল গড়ে টেবিলের শীর্ষে। গ্রুপ চ্যাম্পিয়ন হতে হলে ভারতের ড্র করলেই চলবে, বাংলাদেশকে জিততে হবে। গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারলে সেমিফাইনালে নেপালকে না পাওয়ার সম্ভাবনা থাকবে।


সাফ চ্যাম্পিয়নশিপের আগে ৫ আসরের চ্যাম্পিয়ন ভারত। এই টুর্নামেন্টে বাংলাদেশ এখনও ভারতের বিপক্ষে জিততে পারেনি। তবে বাংলাদেশের দলটি আগের মতো নেই। তারুণ্যনির্ভর হলেও বয়সভিত্তিক মেয়েদেরও জাতীয় দলে খেলার অভিজ্ঞতা আছে। বাংলাদেশ দলের কোচ গোলাম রব্বানী ছোটন বলেছেন, ‘আমরা নতুন করে ভালো কিছু করার জন্য এখানে এসেছি। মেয়েরা ভালোভাবে শুরু করেছে। আশা করি, মেয়েরা কালকে প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচ খেলবে এবং ভালো কিছু নিয়ে আমরা মাঠ ছাড়বো। আমরা সবাই জানি ভারত দক্ষিণ এশিয়ার সবচেয়ে ভালো দল। তাদের অনেক অভিজ্ঞ খেলোয়াড় আছে।


তবে আমাদের মেয়েরাও এখন অনেক অভিজ্ঞ হয়েছে। কালকে দশরথ স্টেডিয়ামে মেয়েরা ভালো ফুটবল খেলবে সেটা দেখার অপেক্ষায় আছি।’ প্রতিপক্ষ ভারত সম্পর্কে বাংলাদেশ কোচ বলেছেন, ‘তাদের দলে অনেক অভিজ্ঞ খেলোয়াড় আছে। বাইরের লিগ খেলা খেলোয়াড়ও আছে। তারা বর্তমান চ্যাম্পিয়ন। সবদিক দিয়েই ভারত শক্তিশালী দল। তবে আমাদের মেয়েরাও এই টুর্নামেন্টে উন্নতির ধারা অব্যাহত রেখেছে।’ ম্যাচে কোন চাপ নিচ্ছে না উল্লেখ করে গোলাম রব্বানী ছোটন বলেছেন, ‘আমাদের কোনো চাপ নেই। কারণ, আমাদের প্রথম লক্ষ্য পূরণ হয়েছে। আমরা সেমিফাইনালে উঠে গেছি। আগেও আমাদের মেয়েরা ভারতের বিপক্ষে খেলেছে। এখন কালকে তাদের পরীক্ষা কতটা উন্নতি করেছে সেটা দেখানোর।’ অধিনায়ক সাবিনা খাতুনও ভারতের বিপক্ষে ভালো ম্যাচ খেলার প্রত্যয় ব্যক্ত করলেন, ‘একটা জিনিস মাথায় রাখতে হবে যে, আমাদের দলের মেয়েরা কেবল বয়সভিত্তিক দল থেকে উঠে এসেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us