১৭০ তাড়া করতে নেমে ৪৯ বলে ৫৫ করতে পারেন না—রিজওয়ানকে ভোগলে–মাঞ্জরেকার

প্রথম আলো প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২২, ১৯:৩০

এশিয়া কাপ ফাইনাল। জয়ের জন্য ১৭১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমেছে পাকিস্তান। ১৫.৫তম ওভারে এসে নিজের ইনিংসের প্রথম ছক্কা মারেন ওপেনার মোহাম্মদ রিজওয়ান। সে ছক্কায় রিজওয়ান ফিফটি পেয়েছেন, কিন্তু তাঁর দলের তাতে খুব একটা লাভ হয়নি।


টি-টোয়েন্টিতে ওভারপ্রতি ৮.৫৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে একজন ওপেনার যখন ৫০ করতে ৪৭ বল নেন, ১৬তম ওভারে গিয়ে ছক্কা মারেন, তাঁর দলের জন্য সেটা স্বস্তিদায়ক হতে পারে না।



ফিফটি করার পরের বলেই ডাউন দ্য উইকেট গিয়ে মারার চেস্টা করেন রিজওয়ান। ১ রান পান। পরের বলেই আবারও চালাতে গিয়ে আউট। তখন অবশ্য চালিয়ে খেলার ঝুঁকি নেওয়া ছাড়া আর উপায়ও ছিল না। জয়ের জন্য শেষ ২৪ বলে ৬১ রান দরকার ছিল পাকিস্তানের। হাতে ৬ উইকেট এবং ড্রেসিংরুমে তখন খুশদিল ও আসিফ আলীর মতো ব্যাটসম্যানরা। অথচ তৃতীয় উইকেটে ৭১ রানের জুটি গড়তে ইফতিখার আহমেদ ও রিজওয়ান মিলে খেলেন ৫৯ বল।


একটা দৃষ্টিকোণ থেকে এই জুটিটাকে খারাপ বলা যাবে না। ৩.৩ ওভারে পাকিস্তান ২২ রানে ২ উইকেট হারানোর পর পাকিস্তানকে লড়াইয়ে ফিরিয়েছেন রিজওয়ান–ইফতিখার মিলে। কিন্তু দুজন এত সময় ধরে উইকেটে থিতু হয়েছেন বলেই তাঁদের দায়িত্বও বেশি ছিল। রিজওয়ান ও ইফতিখার আরেকটু চালিয়ে খেললে হয়তো শেষ ৪ ওভারে গড়ে ১৫.২৫ রান তোলার কঠিন সমীকরণের সামনে পড়তে হতো না পাকিস্তানকে। বিশেষ করে রিজওয়ান যেহেতু ইনিংসের প্রথম থেকেই উইকেটে, তাঁর ১১২.২৪ স্ট্রাইক রেটের (৪৯ বলে ৫৫) ইনিংসটি ১৭১ রান তাড়ার মেজাজের সঙ্গে যায় না বলেই মনে করা হচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us