এই ৫ চেনা খাবার খেলেই পেটে গ্যাস থেকে দিন হবে বরবাদ! দূরে থাকার পরামর্শ দিলেন পুষ্টিবিদ

এইসময় (ভারত) প্রকাশিত: ০২ সেপ্টেম্বর ২০২২, ২০:১০

গ্যাসের সমস্যায় আক্রান্ত মানুষের সংখ্যা কিন্তু কম নয়। এবার দেখা গিয়েছে যে গ্যাসের সমস্যা থাকার পরও বহু মানুষ বুঝতেই পারেন না যে কেন হচ্ছে জটলিতা। আর এই কারণে অসুবিধা তৈরি হয়। কিছু খাবার রয়েছে যা পেট ফাঁপার কারণ । এমনকী এই খাবারগুলিই গ্যাস তৈরি করে পেটে । তাই সতর্ক হয়ে যাওয়াটা এই পরিস্থিতিতে খুবই জরুরি বলে মনে করছেন বিশেষজ্ঞরা।


গ্যাস হওয়াটা কোনও অদ্ভুত বিষয় নয়। সবার পেটেই গ্যাস হয়। তবে কারও কারও ক্ষেত্রে তা গুরুতর পর্যায়ে পৌঁছে যায়। তাঁরা খেলেই গ্যাস হয়। এবার গ্যাস হলে তার প্রতিকার তো ঠিকমতো জানতে হবে। তবেই সমস্যার করা যেতে পারে সমাধান। তাই সতর্ক হয়ে যান।


বিশেষজ্ঞদের মত হল, কিছু খাবার রয়েছে যা গ্যাসের কারণ হতে পারে। তবে সেই নিয়ে পরে কথা বলা যাবে। আগে বুঝে নিতে হবে যে খাবার থেকে গ্যাস হলে পেট ব্যথা, পেট ফাঁপা ইত্যাদি সমস্যা তৈরি হয়ে যেতে পারে। তাই এটা মাথায় রাখার চেষ্টা করুন। প্রথমে ব্যবস্থা নিলে সহজেই সমস্যার সমাধান হয়।


এই প্রসঙ্গে কলকাতার ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সের প্রধান ডায়েটিশিয়ান মীনাক্ষী মজুমদার বলেন, খাবার পেটে গিয়ে হজমের সময় তৈরি হয় গ্যাস। এবার কারও কোনও খাবার সহ্য না হলে পেটে গ্যাস হয় বা পেট ফেঁপে (Bloating) যায়। আসুন জানা যাক কোন কোন খাবার থেকে দূরে থাকবেন

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us