মেটা ছাড়ছেন ভিআর প্ল্যাটফর্ম প্রধান

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২৮ আগস্ট ২০২২, ১৬:৪৬

চাকরী ছেড়ে দিচ্ছেন মেটার ‘ভার্চুয়াল রিয়ালিটি (ভিআর)’ প্ল্যাটফর্ম হরাইজনের ভাইস প্রেসিডেন্ট ভিভেক শার্মা। বিষয়টি নিশ্চিত করেছেন মেটা মুখপাত্র ব্রায়ান পোপ।


প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জকে ব্রায়ান জানিয়েছেন, নতুন একটি কর্মজীবন শুরু করতে চাকরী ছাড়ছেন শার্মা। হরাইজন যখন কিছুটা ‘বাজে’ সময় কাটাচ্ছে, ঠিক তখনই এই চাকরী ছেড়ে চলে যাচ্ছেন শার্মা।


মেটাভার্স একটি বড় ধরনের ‘বাজি’ মেটার জন্য, যার কেন্দ্রজুড়ে আছে হরাইজন। গত সপ্তাহে মার্ক জাকারবার্গের অ্যাভাটার পোস্ট হওয়ার পর থেকেই একটি ‘মিমে’ পরিণত হয়েছে মেটার এই প্রচেষ্টা।


ফ্রান্স ও স্পেনে ‘হরাইজন ওয়ার্ল্ডস’ চালুর প্রচারণার অংশ হিসেবে নিজস্ব অ্যাভাটারের একটি ‘স্ক্রিনশট’ পোস্ট করেছিলেন জাকারবার্গ, যা নিয়ে ‘মজা’ করতে শুরু করেন ইন্টারনেট ব্যবহারকারীরা।

জাকারবার্গ এর কিছুদিন পর নিজ অ্যাভাটারের তুলনামূলক নিখুঁত ও বিস্তারিত কয়েকটি স্ক্রিনশট প্রকাশ করলেও, ততক্ষণে ক্ষতি যা হওয়ার তা হয়ে গেছে। এমনকি তার অ্যাভাটারের একটি ফিল্টারও চলে এসেছে স্ন্যাপচ্যাটে।


শার্মার কোম্পানি ছেড়ে চলে যাওয়া এবং অ্যাভাটার নিয়ে ‘মিম’ তৈরি হওয়ার কারণে কিছুটা হলেও ভাটা পড়েছে মেটার মেটাভার্সে যাওয়ার লক্ষ্যে। তবে, নিজেদের নতুন ‘ভিআর’ হেডসেট নিয়ে সামনের দিকে এগোতে চায় মেটা।


২৫ অগাস্ট জাকারবার্গ বলেছেন, এই অক্টোবরেই উন্মোচিত হবে নতুন হেডসেটটি। এ সপ্তাহে একটি নতুন ‘অ্যাকাউন্টের’ আত্মপ্রকাশ করেছে মেটা, যার মাধ্যমে ফেইসবুকে লগ ইন ছাড়াই ব্যবহার করা যাবে হেডসেটটি।


ভার্জের প্রতিবেদন অনুযায়ী, এখন পর্যন্ত একটি ব্যয়বহুল প্রকল্প হিসেবেই বিবেচিত হচ্ছে মেটাভার্স। গত প্রান্তিকে দুইশ ৮০ কোটি ডলার লোকসানের কথা জানিয়েছে কোম্পানির ‘রিয়ালিটি ল্যাব’ বিভাগ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us