কোন ফ্ল্যাটের কেমন সাজ

প্রথম আলো প্রকাশিত: ২৫ আগস্ট ২০২২, ০৮:২৫

সারা দিনের কর্মব্যস্ততা শেষে দু-দণ্ড শান্তি মেলে নিজ ঘরে। ছায়ায়-মায়ায় ঘেরা সেই ঘরটাকে তাই আমরা সাজিয়ে তুলি সাধ্যমতো, নানাভাবে। হোক নতুন ফ্ল্যাট বা নিজের আগের আবাস—একটু সাজিয়ে-গুছিয়ে রাখলে সেটা প্রশান্তির জোগান দেয়। আমরা অনেকেই বুঝে উঠতে পারি না, কোন ঘরের সাজ কেমন হবে। তখন শরণাপন্ন হই ইন্টেরিয়র ডিজাইনারের। পেশাগত দক্ষতায় তাঁরা ঘরবাড়ি সাজিয়ে দেন মনের মতো করে।


কোন ফ্ল্যাটের কেমন সাজ হবে, সে বিষয়ে ভাবনা ভাগাভাগি করেছেন ইন্টেরিয়র ডিজাইন প্রতিষ্ঠান ‘হেডরুম’–এর ব্যবস্থাপনা পরিচালক বিজন বাড়ৈ শান্ত। বিজন জানান, ‘দিন শেষে ঘর হলো শান্তির জায়গা। তাই ঘরবাড়ির সাজসজ্জা হতে হবে নিজের পছন্দ ও রুচি অনুযায়ী। ইন্টেরিয়রে আমরা যেটা খেয়াল করি, তা হলো হালকা রং।


দেয়ালে বা ঘরের অন্যান্য জায়গায় চোখের প্রশান্তিমতো রং ব্যবহার করি। পরামর্শ দিই, এটার সঙ্গে সবাই যেন পর্দা, বিছানার চাদরও হালকা রঙের ব্যবহার করেন। আর যাঁরা নতুন বাড়ি বানানোর আগে আমাদের পরামর্শ নেন, আমরা চেষ্টা করি তাঁদের বোঝাতে যেন জানালাগুলো বড় ও খোলামেলা রাখেন। তাহলে আলো-বাতাস পেতে সুবিধা হয়। ঝলমল করে ঘরও। একটু বুদ্ধি করে ঘর সাজালে ঘর হয় সত্যিকারের প্রশান্তির জায়গা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us