কাতার বিশ্বকাপে কি খেলতে পারবেন পগবা

প্রথম আলো প্রকাশিত: ২৮ জুলাই ২০২২, ১৮:৫৪

দিদিয়ের দেশম নিশ্চয়ই দুশ্চিন্তায়। কাতার বিশ্বকাপে ফ্রান্সের মাঝমাঠ নিয়ে হয়তো এখনই নতুন করে ছক কষতে বসেছেন। পল পগবা চোটে পড়ার আগে দেশমের হিসাব ছিল এক রকম। আর এখন পগবার কাতার বিশ্বকাপে খেলার সম্ভাবনা নিয়ে সন্দেহ দানা বেঁধে ওঠায় নিশ্চয়ই ‘প্ল্যান বি’ তৈরি করে রাখতে হবে ফ্রান্স জাতীয় দলের এই কোচকে।


ম্যানচেস্টার ইউনাইটেডে ছয় মৌসুম কাটিয়ে জুভেন্টাসে ফিরেছেন পগবা। ১১ জুলাই চার বছরের চুক্তিতে ইতালিয়ান ক্লাবটিতে ফিরে যান এই ফরাসি মিডফিল্ডার। এরপর লস অ্যাঞ্জেলেসে জুভেন্টাসের অনুশীলনে হাঁটুর চোটে পড়েছেন। শুরুতে চোটটা অত গুরুতর মনে না হলেও পরে জানা গেছে, অনেক দিন মাঠের বাইরে থাকতে হবে পগবাকে।


জুভেন্টাসের হয়ে প্রাক্‌–মৌসুমে একটি প্রীতি ম্যাচ খেলেছেন পগবা। হাঁটুতে চোট পাওয়ার পর খোঁড়াতে খোঁড়াতে ছেড়েছেন অনুশীলনের মাঠ। তখন চোট অতটা গুরুতর মনে হয়নি। হাঁটুর মেনিসকাসে চোট পেয়েছেন ২৯ বছর বয়সী এই তারকা। জুভেন্টাসের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়, ‘ডান হাঁটুতে ব্যথার কথা জানানোর পর পগবার রেডিওলজিক্যাল পরীক্ষা করা হয়। পরীক্ষায় দেখা গেছে মেনিসকাসে আঘাত পেয়েছেন তিনি। আগামী কয়েক ঘণ্টা তাঁকে বিশেষজ্ঞদের তত্ত্বাবধানে রাখা হবে। চিকিৎসাও চালিয়ে যাওয়া হবে। ডালাস সফরে তাঁকে নেওয়া হবে না।’


এখন প্রশ্ন হলো, পগবাকে কত দিন মাঠের বাইরে থাকতে হবে? প্রথমে জানা গিয়েছিল, সর্বোচ্চ তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। তখন ভাবা হয়েছিল, ইতালিয়ান সিরি আ–র শুরুটা হয়তো ধরতে পারবেন না পগবা। ফুটবলবিষয়ক সংবাদের ওয়েবসাইট গোলডটকম জানিয়েছে, পগবার চোটের আরও বিশদ পরীক্ষার পর জানা গেছে তাঁকে অস্ত্রোপচারের সম্মুখীন হতে হবে। ইতালিয়ান সংবাদমাধ্যম লা গাজেত্তা দেল্লো স্পোর্ত জানিয়েছে, পগবাকে এই চোট থেকে সারিয়ে তুলতে দুটি পথ খোলা আছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us